ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিলেটে ৩৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ২৬ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটে ৩৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন

নিজস্ব প্রতিবেদক, সিলেট : প্রথম দিকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আসা ডেঙ্গু আক্রান্তরা ছিলেন ঢাকা ফেরত। তবে এখন নতুন করে এ হাসপাতালে চিকিৎসা নিতে আসাদের মধ্যে সিলেটেই আক্রান্ত হয়েছেন এমন রোগীও রয়েছেন। মশক নিধনে নানা কর্মকাণ্ডের মধ্যেও এ অঞ্চলে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়াকে ডেঙ্গুর ‘এলার্মিং’ বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ড থেকে পাওয়া তথ্য অনুসারে এখন পর্যন্ত এ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৩৪১ জন। এর মধ্যে ঢাকা থেকে আক্রান্ত হয়ে আসা ৩০৮ জন ও সিলেটে ৩৩ জন আক্রান্ত হন। সোমবার দুপুর পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২২ জন।

চিকিৎসকরা বলছেন, সিলেটের আক্রান্তদের বেশিরভাগই মৌলভীবাজার ও হবিগঞ্জের শিল্পাঞ্চল থেকে আক্রান্ত হয়ে হাসপাতালে এসেছেন। প্রতিদিনই নতুন করে রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন। এ জন্য এ অঞ্চলের লোকজনকে সচেতন থাকার পাশাপাশি নিজেদের বাসাবাড়ি পরিচ্ছন্ন রাখার পরামর্শ দিয়েছেন তারা।

ওসমানী হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুসুর রহমান বলেন, ওসমানী হাসপাতালে বিনামূল্যে ডেঙ্গু রোগের চিকিৎসা দেয়া হচ্ছে। হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. শিশির রঞ্জন চক্রবর্তীর তত্ত্বাবধানে নতুন ওয়ার্ড খোলা হয়েছে; যেখানে ২২ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় তিনজন এবং এর আগের ২৪ ঘণ্টায় ৫ জন রোগী ভর্তি হয়েছেন।


রাইজিংবিডি/সিলেট/২৬ আগস্ট ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ