ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সুন্দরবনে ৬টি বিশেষ পর্যটন এলাকা তৈরি হবে

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৭, ৬ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুন্দরবনে ৬টি বিশেষ পর্যটন এলাকা তৈরি হবে

বাগেরহাট সংবাদদাতা : সুন্দরবন কেন্দ্রিক ছয়টি বিশেষ পর্যটন এলাকা তৈরির উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক।

তিনি বলেন, সুন্দরবনের কোলঘেষা খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা জেলায় এই বিশেষ পর্যটন এলাকা তৈরি করে দেশি ও বিদেশি পর্যটকদের সব ধরনের সুযোগ-সুবিধা সৃষ্টি করা হবে। যাতে ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইড সুন্দরবনকে বিশ্বে তুলে ধরা যায়।

শুক্রবার সকালে বাগেরহাটের বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ ও ঘোড়া দিঘি পরিদর্শন শেষে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সচিব মো. মহিবুল হক বলেন, সুন্দরবন ও বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ কেন্দ্রিক পর্যটনের সুযোগ সুবিধা সরকারের নানা পরিকল্পনা রয়েছে। আপনাদের সহযোগিতায় এ সব এলাকাকে পর্যটন বান্ধব করা হবে। দেশি-বিদেশি পর্যটকদের আকর্ষণ করতে সবধরনের চেষ্টা পর্যটন মন্ত্রণালয় থেকে করা হবে।

জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত ‘বাগেরহাট জেলার পর্যটন শিল্পের বিকাশ, সমস্যা, সম্ভবনা ও চ্যালেঞ্জ’ শীর্ষক মতবিনিময় সভায় জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে বক্তব্য দেন পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, বাগেরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চু প্রমুখ।

মতবিনিময় সভায় সাংবাদিক, জনপ্রতিনিধি ও বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতবিনিময়ে অংশগ্রহণকারীরা পর্যটন সম্ভাবনাময় বাগেরহাট জেলাকে গুরুত্ব দিয়ে আরো বেশি পর্যটন জোন গড়ে তুলতে সচিবকে অনুরোধ করেন। পর্যটন শিল্পের বিকাশে অতিদ্রুত বাগেরহাটের খানজাহান আলী বিমানবন্দর চালু করার দাবি জানান তারা।

 

রাইজিংবিডি/বাগেরহাট/৬ সেপ্টেম্বর ২০১৯/আলী আকবর টুটুল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়