ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫১, ১৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি

নিজস্ব প্রতিবেদক : সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছেন যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে তৃণমূল নাগরিক আন্দোলনের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে তিনি সরকারের কাছে এ দাবি জানান। সড়ক দুর্ঘটনায় মেধাবী ছাত্রী সাবিহা আক্তার সোনালী ও খাদিজা আক্তার মিতু নিহত হওয়ার এক বছর পূর্তি উপলক্ষে এ মানববন্ধন করা হয়।

নিহত সাবিহা আক্তার সোনালীর বাবা জাকির হোসেন বলেন, এক বছর পূর্ণ হয়ে গেল,  আজও আমার সন্তান হত্যার কোনো বিচার পাইনি। সড়ক দুর্ঘটনায় কেউ মরে গেলে কারো বিচার হয় না। আমার মতো যারা সন্তানহারা হয়েছেন তারাও বছরের পর বছর আদালতে গিয়ে কেঁদে কেঁদে অন্ধ হয়ে যাওয়ার পরও বিচার পাচ্ছেন না।

সড়ক দুর্ঘটনা রোধে কঠোর আইন করার আহ্বান জানান জাকির হোসেন।

সোনালীর মা কুলসুম বেগম বলেন, আমি আর কত কাঁদব? আমার মেয়ে সোনালীর মৃত্যুর পর আমার সংসার তছনছ হয়ে গেছে। ঘরের কেউ স্বাভাবিকভাবে জীবনযাপন করতে পারছে না। সোনালী যেদিন মারা গিয়েছিল, সেদিন ছিল শনিবার। রাস্তা ফাঁকাই ছিল। মৎস্য ভবনের কাছে জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পার হচ্ছিল আমার মেয়ে। সে বড় হয়ে শিক্ষক হতে চেয়েছিল। সে মানুষ গড়ার কারিগর আর হতে পারল না। সোনালী ভালো গান করত। সে শিল্পকলা একাডেমির সঙ্গীত বিভাগের সদস্য ছিল। এখন সব অতীত। আমি আর কিছুই চাই না। সোনালী হত্যার বিচার চাই।

মানববন্ধনে সড়ক দুর্ঘটনায় আহত প্রথম আলোর সাংবাদিক জিয়া ইসলামের দ্রুত আরোগ্য কামনা করে কুলসুম বেগম বলেন, আমরা সড়ক দুর্ঘটনায় আর কারো মৃত্যু দেখতে চাই না।

তৃণমূল নাগরিক আন্দোলনের সভাপতি মুহাম্মদ মফিজুর রহমান লিটনের সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- জাতীয় মানবাধিকার সমিতির মহাসচিব মো. মনজুর হোসেন ঈসা, সোনালীর সহপাঠী মো. বাবু প্রমুখ।



রাইজিংবিডি/ ঢাকা/ ১৬ জানুয়ারি ২০১৭/হাসিবুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়