ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩০, ২৭ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, খুলনা : জেলার ফুলতলা উপজেলার ইসলাম খান (৪৫) হত্যা মামলায় আদালত চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন।

মঙ্গলবার দুপুরে খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক বুশরা সায়েদা এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন-ইসলাম মোল্লা (৩৫), কামাল শেখ (৩৫), মোস্তফা শেখ ওরফে মোস্ত (৫৫) ও হাসান গাজী (৫৫)। আসামিরা সকলেই ফুলতলা উপজেলার দামোদর গ্রামের বাসিন্দা। দণ্ডপ্রাপ্তরা সকলেই পলাতক রয়েছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, পূর্ব বিরোধের জেরে ২০১০ সালের ১৭ সেপ্টেম্বর দুপুর ১টার দিকে আসামিরা পরিকল্পিতভাবে ইসলাম খানকে একই গ্রামের ইসলাম মোল্লার বাড়িতে ডেকে নেন। সেখানে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আসামিরা ইসলাম খানের ওপর চড়াও হন এবং বুকে ও মাথায় কিল, ঘুষি, চড়, থাপ্পড় ও লাথি মারে। এতে ইসলাম খান মাটিতে লুটিয়ে পড়েন। পরে স্থানীয় লোকজন আহত অবস্থায় ইসলাম খানকে উদ্ধার করে ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক পরীক্ষা শেষে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের বড় ভাই নজরুল খান বাদী হয়ে ওই দিনই ফুলতলা থানায় হত্যা মামলা দায়ের করেন। তৎকালীন থানার ওসি দাউদ হোসেন তদন্ত শেষে ২০১০ সালের ১৪ নভেম্বর ৪ জনের নামে আদালতে অভিযোগপত্র জমা দেন। এরপর খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে এ মামলার বিচার শুরু হয়। আদালতে এ হত্যা মামলার শুনানী চলাকালে ১৭ জনের স্বাক্ষ্যগ্রহণ করা হয়। সবশেষে মঙ্গলবার বিচারক এ মামলার রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি এস এম সাজ্জাদ হোসেন ও পলাতক আসামিদের পক্ষে স্টেট ডিফেন্স হিসেবে অ্যাডভোকেট কামরুল আহসান মামলাটি পরিচালনা করেন।


রাইজিংবিডি/খুলনা/২৭ আগস্ট ২০১৯/মুহাম্মদ নূরুজ্জামান/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়