ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হলি আর্টিজান মামলায় ১০৩ জনের সাক্ষ্য গ্রহণ শেষ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ২৯ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হলি আর্টিজান মামলায় ১০৩ জনের সাক্ষ্য গ্রহণ শেষ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলা মামলায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের তিন চিকিৎসকের সাক্ষ্য গ্রহণ করেছেন ট্রাইব্যুনাল।

এ নিয়ে মামলাটিতে এখন পর্যন্ত চার্জশিটভূক্ত ২১১ জন সাক্ষীর মধ্যে ১০৩ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

সাক্ষীরা হলেন- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সোহেল মাহমুদ, একই বিভাগের প্রভাষক প্রদীপ বিশ্বাস ও কবীর সোহেল

বৃহস্পতিবার ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমানের আদালতে সাক্ষীরা সাক্ষ্য দেন। তাদের সাক্ষ্য নেয়ার পর আদালত আগামী ৩ সেপ্টেম্বর পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেছেন।

সাক্ষ্য নেয়ার সময় আসামি মামুনুর রশীদ, শফিকুল ইসলাম, হামলার মূল সমন্বয়ক বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার নাগরিক তামিম চৌধুরীর সহযোগী আসলাম হোসেন, অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী জেএমবি নেতা হাদিসুর রহমান সাগর, জেএমবির অস্ত্র ও বিস্ফোরক শাখার প্রধান মিজানুর রহমান, জঙ্গি রাকিবুল হাসান রিগ্যান, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী ও হামলার অন্যতম পরিকল্পনাকারী আব্দুস সবুর খানকে কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়।

২০১৬ সালে হলি আর্টিজান রেস্তোরাঁয় অস্ত্রধারী সন্ত্রাসীরা হামলা করে দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি করে। এ সময় অভিযান চালাতে গিয়ে জঙ্গিদের গ্রেনেড হামলায় গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দিন খান নিহত হন। সন্ত্রাসীরা রাতের বিভিন্ন সময়ে জিম্মি অবস্থায় থাকা তিন বাংলাদেশিসহ ২০ জনকে হত্যা করে।


রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৯/মামুন খান/নবীন হোসেন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়