ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

১০৩ টাকায় কনস্টেবল পদে চাকরি পেলেন তারা

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৭, ৫ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১০৩ টাকায় কনস্টেবল পদে চাকরি পেলেন তারা

কাঞ্চন কুমার, কুষ্টিয়া : সোনিয়া আক্তার। দৌলতপুর উপজেলার শেরপুর গ্রামের কৃষক পরিবারের সন্তান তিনি। চার ভাই-বোনের মধ্যে সোনিয়া সবার ছোট। অভাবের সংসারের হাল ধরার মতো কেউ নেই। বাবা দিদার আলী দরিদ্র কৃষক।

ছোটবেলা থেকেই পুলিশের চাকরি করার ইচ্ছে ছিল সোনিয়ার। কিন্তু অভাবের সংসারে ঘুষ দিয়ে চাকরি নেওয়ার সেই সামর্থ নেই। সম্প্রতি তিনি বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছেন এবার চাকরিতে কোনো ঘুষ লাগবে না। পুলিশের এমন প্রচারে আবেদন করেছিলেন তিনি। পরিবারের পক্ষ থেকেও উদ্বুদ্ধ করা হয় তাকে। শারীরিক ফিটনেস কিংবা মেধা দুটিই ছিল তার। তাই আত্মবিশ্বাসও ছিল। মাত্র ১০৩ টাকায় হয়েও গেল চাকরি।

উল্লেখ্য, মেধা ও যোগ্যতার ভিত্তিতে কুষ্টিয়ায় পুলিশ কনস্টেবল পদে ৭৫ জনকে চাকরি দিয়েছে পুলিশ প্রশাসন। তবে একেবারে বিনে পয়সায় নয়, মাত্র ১০৩ টাকায়। মুক্তিযোদ্ধাসহ সব কোটা পূরণ করা হয়েছে তাতে। মাত্র দুই দিনেই যাচাই-বাছাই শেষে বৃহস্পতিবার রাতে চূড়ান্ত ফল ঘোষণা প্রকাশ করা হয়। কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত তার কার্যালয়ের সামনে এই চূড়ান্ত ফল ঘোষণা করেন।

 

প্রাথমিকভাবে দুই সহস্রাধিক চাকরিপ্রত্যাশী অংশ নিলেও লিখিত পরীক্ষায় টিকে মাত্র ৩০০ জন। এর মধ্য থেকে বিশ্লেষণ করে মেধার ভিত্তিতে চূড়ান্ত করা হয় ৭৫ জনের নাম। স্থান পায় সাত জন নারীও।

পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত বলেন, চাকরি পাওয়া ছেলে-মেয়েদের অভিব্যক্তি শুনে আমি বিমোহিত হয়েছি। যারা চাকরি পেয়েছেন তাদের অধিকাংশই দরিদ্র কৃষক পরিবারের সন্তান। প্রকৃত মেধাবীরাই সুযোগ পেয়েছেন চাকরিতে।

তিনি বলেন, সরকারসহ পুলিশের সর্বোচ্চ পর্যায়ের কর্তাব্যক্তিরা চাচ্ছেন পুলিশে স্বচ্ছ্বতা ফিরে আসুক। সেই চাওয়া পূরণেই এ কাজ হয়েছে। এই ধারা আগামীতেও অব্যাহত রাখতে চাই।


রাইজিংবিডি/কুষ্টিয়া/৫ জুলাই ২০১৯/কাঞ্চন কুমার/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়