ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

২ ভুয়া পরীক্ষার্থী আটক, ১ বছরের কারাদণ্ড

তানভীর হাসান তানু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৩, ৭ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২ ভুয়া পরীক্ষার্থী আটক, ১ বছরের কারাদণ্ড

ঠাকুরগাঁও সংবাদদাতা : ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার শহীদ আকবর আলী বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ পরীক্ষাকেন্দ্রে দুই ভুয়া এইচএসসি পরীক্ষার্থীকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার দিনাজপুর বোর্ডের অধীনে ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা শুরুর সময় এ দুই ভুয়া পরীক্ষার্থীকে কেন্দ্র পরিদর্শক রেজাউল ইসলাম ভ্রাম্যমাণ আদালতে তুলে দেন।

পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আ. মান্নান দুইজনকেই এক বছর করে কারাদণ্ডের আদেশ দেন ও জেলহাজত পাঠানো হয়।

দুই ভুয়া পরীক্ষার্থী হচ্ছেন- উপজেলার ভান্ডারদহ গ্রামের রবীন্দ্রনাথ সিংহের ছেলে শ্রী শংকর চন্দ্র সিংহ (২০)। শ্রী শংকর চন্দ্র একই উপজেলার ভোটপাড়া গ্রামের কোরত চন্দ্র সিংহের ছেলে লাহিড়ী ডিগ্রি কলেজের ছাত্র সুবোধ কুমার, রোল নং-৮৩৭২২০ এর পরিবর্তে পরীক্ষা দিতে এসেছিল।

ঠাকুরগাঁও সদর উপজেলার ভেলাজান গ্রামের সফিকুল ইসলামের ছেলে ও চট্টগ্রাম বিএফ শাহিন কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র জুয়েল রানা (১৮) একই গ্রামের হবিবুর রহমানের ছেলে সমিরউদ্দিন স্মৃতি মহাবিদ্যালয়ের ছাত্র আনারুল ইসলাম, রোল নং-৮৩৭০৮৭ এর পরিবর্তে পরীক্ষা দিতে এসেছিল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আ. মান্নান বলেন, শংকর রেজিস্ট্রেশন কার্ডে ছবি বদল করে এবং জুয়েল রানার রেজিস্ট্রেশন কার্ডে ছবির অমিল পাওয়ায় তাদেরকে ভুয়া পরীক্ষার্থী চিহ্নিত করা হয়। তবে দুই ভুয়া পরীক্ষার্থী নিজের দোষ স্বীকার করেছে বলে তিনি জানান।

বালিয়াডাঙ্গী থানার ওসি (তদন্ত) মিজানুর রহমান জানান, ভ্রাম্যমাণ আদালতের রায়ের পর দুইজনকে বালিয়াডাঙ্গী থানা পুলিশের নিকট সোপর্দ করলে বালিয়াডাঙ্গী থানা পুলিশ তাদেরকে জেলহাজতে পাঠায়।




রাইজিংবিডি/ঠাকুরগাঁও/৭ এপ্রিল ২০১৮/তানভীর হাসান তানু/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়