ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

২০ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু

শেখ মো. রতন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ৮ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২০ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু

মুন্সীগঞ্জ সংবাদদাতা : মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে প্রায় ২০ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার ভোরে কিছু ফেরি চললেও তাতে কোনো যানবাহন পারাপার করা হয়নি। যাত্রীদের পার করা হয়েছে।

পরে সকাল সাড়ে ৯টার দিকে ফেরিতে যানবাহন পারাপার শুরু হয় বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক নাসির মোহাম্মদ চৌধুরী।

তিনি জানান, এখনও পদ্মায় তীব্র ঢেউ ও আবহাওয়ার বৈরী আচারণের কারণে নৌযান চলাচল নিরাপদ নয়। নৌযান চলাচল ব্যাহত হওয়ায় ঈদে ঘরমুখো মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে শিমুলিয়া ঘাটে। বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল সাড়ে ৯টা পর্যন্ত শিমুলিয়া ঘাটে সহস্রাধীক গাড়ি পারাপারের অপেক্ষায় ছিলো। নৌরুটে বর্তমানে ১৭টি ফেরি চলছে বলে জানা গেছে।

বুধবার থেকে ফেরি চলাচল বন্ধ থাকার কারণে ঘাটে যানবাহনের অপেক্ষা বাড়তে থাকে। এখনও পর্যন্ত সেই সংখ্যা কেবল বেড়েই যাচ্ছে।

মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) হেলাল উদ্দিন জানান, শিমুলিয়া ঘাটে আটকে পড়া গাড়ির যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। ফেরি চলাচল স্বাভাবিক না হলে গাড়ির দীর্ঘ লাইন কমবে না। নদী পারের অপেক্ষায় আছে শিমুলিয়া ঘাটে এক হাজারেরও বেশি গাড়ি। সময়ের সাথে সাথে এই চাপ আরও বাড়ছে।


রাইজিংবিডি/মুন্সীগঞ্জ/৮ আগস্ট ২০১৯/শেখ মোহাম্মদ রতন/নবীন হোসেন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়