ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৪২৬ রানে অলআউট দক্ষিণ আফ্রিকা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ১৩ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৪২৬ রানে অলআউট দক্ষিণ আফ্রিকা

সেঞ্চুরিকে ডাবলে রূপ দিতে পারলেন না হাশিম আমলা

ক্রীড়া ডেস্ক : জোহানেসবার্গ টেস্টের প্রথম দিনেই অষ্টম ক্রিকেটার হিসেবে শততম টেস্টে সেঞ্চুরি তুলে নিয়েছিলেন হাশিম আমলা। দিন শেষে অপরাজিত ছিলেন ১২৫ রানে।

আজ দ্বিতীয় দিনে তিনি শততম টেস্টে ডাবল সেঞ্চুরির প্রথম রেকর্ড গড়বেন কি না সেটিই ছিল দেখার। পারলেন না দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান। আগের দিনের সঙ্গে ৯ রান যোগ করতেই আউট আমলা। ৮০ রানে শেষ ৭ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার ইনিংস থামল ৪২৬ রানে।

আগের দিনের ৩ উইকেটে ৩৩৮ রান নিয়ে নিউ ওয়ান্ডারার্স স্টেডিয়ামে আজ দ্বিতীয় দিন শুরু করেছিল দক্ষিণ আফ্রিকা। তবে ৩৮ রান যোগ করতেই ফিরে যান পাঁচ ব্যাটসম্যান।

১২৫ রান নিয়ে দিন শুরু করা আমলা সপ্তম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ২৫৬ বলে ১৬টি চারে করেছেন ১৩৪ রান। অন্য চার ব্যাটসম্যানের মধ্যে দুই অঙ্ক ছুঁয়েছেন কেবল ফাফ ডু প্লেসি (১৬)।

৩৭৮ রানেই ৮ উইকেট হারানো দক্ষিণ আফ্রিকা চার শ’ পেরোয় মূলত নবম উইকেটে কুইন্টন ডি কক ও ওয়েইন পারনেলের ৪৭ রানের জুটিতে। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৫১ বলে ৫টি চারে ডি কক করেন ৩৪। পারনেলের ব্যাট থেকে আসে ২৩।

শ্রীলঙ্কার পক্ষে নুয়ান প্রদীপ ও লাহিরু কুমারা নেন ৪টি করে উইকেট। অ্যাঞ্জেলো ম্যাথুসের ঝুলিতে জমা পড়ে ২ উইকেট। চা বিরতির আগে শ্রীলঙ্কা দিমুথ করুনারত্নের উইকেট হারিয়ে তুলেছে ৪৬ রান।



রাইজিংবিডি/ঢাকা/১৩ জানুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়