ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৬৬টি প্রতিষ্ঠানকে রপ্তানি ট্রফি দিলেন প্রধানমন্ত্রী

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৮, ১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৬৬টি প্রতিষ্ঠানকে রপ্তানি ট্রফি দিলেন প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক : রপ্তানি খাতে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে ২৮ ক্যাটাগরিতে ৬৬টি প্রতিষ্ঠানকে জাতীয় রপ্তানি ট্রফি, ২০১৬-১৭ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাণিজ্য মন্ত্রণালয় এবং রপ্তানি উন্নয়ন ব্যুরোর যৌথ উদ্যোগে ট্রফি বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বিজয়ী ৬৬ প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী ও ঊর্ধ্বতন কর্মকর্তার হাতে ট্রফি ও সনদপত্র তুলে দেন।  ২৯টি স্বর্ণ, ২১টি রৌপ্য এবং ১৬টি ব্রোঞ্জ ট্রফি বিতরণ করা হয়।

দেশের রপ্তানি খাত সম্প্রসারণ ও রপ্তানি বহুমুখীকরণসহ নতুন বাজার খুঁজে বের করার ওপর গুরুত্ব আরোপ করেন প্রধানমন্ত্রী।  তিনি বলেন, ‘রপ্তানি বৃদ্ধির জন্য নতুন বাজার ও পণ্য বহুমুখীকরণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা নতুন নতুন বাজার সৃষ্টি করতে কাজ করছি।  ব্যবসায়ীদেরকেও রপ্তানি বাণিজ্য বৃদ্ধিতে কাজ করতে হবে।  আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব।  ব্যবসায়ীরাই ব্যবসা করবেন, তাদের কাজে আমরা সহযোগিতা করব।’

 

 

জাবের অ্যান্ড জুবায়ের ফেব্রিক্স লিমিটেড টানা ষষ্ঠ বারের মতো শ্রেষ্ঠ রপ্তানিকারক হিসেবে ২০১৬-১৭ সালের রপ্তানি স্বর্ণ ট্রফি লাভ করে।  ২০১৭ সালে সর্বোচ্চ রপ্তানি আয়ের জন্য আরো একটি স্বর্ণ ট্রফি লাভ করে জাবের অ্যান্ড জুবায়ের লিমিটেড।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সভাপতিত্বে বাণিজ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ বিশেষ অতিথির বক্তৃতা করেন।  বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. মফিজুল ইসলাম এবং এফবিসিসিআইর সভাপতি শেখ ফজলে ফাহিমও বক্তব্য রাখেন। রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান ফাতিমা ইসলাম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন।

অনুষ্ঠানে মন্ত্রিপরিষদের সদস্যগণ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, পদস্থ সরকারি কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের নেতৃবৃন্দ, শিল্প সংস্থার প্রতিনিধি, উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিসহ বিদেশি কূটনীতিক এবং আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।


রাইজিংবিডি/ঢাকা/১ সেপ্টেম্বর ২০১৯/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়