ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৭ উইকেটে হারল ভারত

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫২, ২৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৭ উইকেটে হারল ভারত

ক্রীড়া ডেস্ক : টেস্ট ও ওয়ানডেতে সিরিজ জয়ের পর ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টির শুরুতেই ধাক্কা খেল ভারত। তিন ম্যাচ টি-টোয়েন্টির প্রথমটিতেই আজ ৭ উইকেটে হেরেছে বিরাট কোহলির দল।

কানপুরের গ্রিনপার্কে আজ টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ইংল্যান্ড অধিনায়ক উইয়ন মরগান। শুরুতে ব্যাট করতে নেমে খুনে হয়ে উঠতে পারেননি কোহলি-যুবরাজ-ধোনিরা।

দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৩৬ রান আসে শেষপর্যন্ত অপরাজিত থাকা মহেন্দ্র সিং ধোনির ব্যাট থেকে। ৩৪ রান করেন ওয়ানডাউনে নামা সুরেশ রায়না। শুরুতে নামা অধিনায়ক বিরাট কোহলি ২৯ রান করেন। এছাড়া আর কেউ বড় কোনো স্কোর করতে না পারায় স্বাগতিকদের দলীয় সংগ্রহ ৭ উইকেটে ১৪৭ রানে থামে।

বল হাতে ইংলিশদের হয়ে মঈন আলী সর্বোচ্চ দুটি উইকেট নেন। এছাড়া একটি করে উইটেক নেন ক্রিস জর্ডান, লিয়াম প্লাঙ্কিত ও বেন স্টোকস ।

১৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উইয়ন মরগানের ফিফটিতে ভর করে ১১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌছে যায় ইংল্যান্ড।  দুই ওপেনার জেসন রয় ও স্যাম বিলিংস ৪৪ রানের জুটি গড়েন। এরপর জো রুটকে নিয়ে বাকি কাজটি করেন উইয়ন মরগান। ৫১ রান করে পারভেজ রসুলের বলে রায়নার হাতে ধরা পড়ে মরগান। তবে ৪৬ রান নিয়ে অপরাজিত থেকে দলকে জিতেয়ে মাঠ ছাড়েন জো রুট।

ভারতের হয়ে যুভেন্দ্র চাহাল ২টি ও পারভেজ রাসুল ১টি উইকেট নেন।



রাইজিংবিডি/ঢাকা/২৬ জানুয়ারি ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়