ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সকল আন্ত:নগর ট্রেন স্টপেজের দাবী

‘আমরা নরসিংদী বাসী’ সংগঠনের মতবিনিময় সভা

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৫৭, ৩১ আগস্ট ২০১৩   আপডেট: ০৮:৪৫, ১১ আগস্ট ২০২০
‘আমরা নরসিংদী বাসী’ সংগঠনের মতবিনিময় সভা

‘আমরা নরসিংদী বাসী’ সংগঠন

জেলা সংবাদদাতা
নরসিংদী, ১ সেপ্টেম্বর: নরসিংদী রেল স্টেশনে মহানগরসহ সকল আন্ত:নগর ট্রেন স্টপেজের দাবীতে শুক্রবার বিকালে নরসিংদী প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন ‘আমরা নরসিংদী বাসী’ সংগঠন।

সংগঠনের সাধারন সম্পাদক তৌকির আহমেদ, সাংবাদিক জয়নাল আবেদীন, অধ্যাপক মোয়াজ্জেম আহমেদ ও মানব বন্ধন কর্মসূচীর আহবায়কসহ অন্যান্যরা এসময় উপস্থিত ছিলেন।

নরসিংদী জেলার ৩ টি উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া রেলপথে রয়েছে ১০ টি রেল স্টেশন। শিল্পসমৃদ্ধ ও ব্যবসা-বাণিজ্যে গুরুত্বপূর্ণ নরসিংদী জেলা সদরে রয়েছে ‘নরসিংদী স্টেশন’ নামে একটিমাত্র রেলস্টেশন।

পাকিস্তান আমল থেকে এ স্টেশনটিতে বিভিন্ন গুরুত্বপূর্ণ ট্রেন সমূহ স্টপেজ দিয়ে আসছিল। নরসিংদীর থেকে মদনগঞ্জের আলাদা রেল লাইনের সংযোগ ছিল বিধায় এটা ছিল একটা জংশন স্টেশন।

১৯৮৪ সালে তৎকালীন সামরিক শাসক হুসেইন মো: এরশাদের শাসনামলে  মদনগঞ্জন রেল তুলে দিলে এ স্টেশনটি জংশনের মর্যাদা হারিয়ে ফেলে। কিন্তু ব্যবসা-বাণিজ্যের ব্যাপক প্রসার হলে রেলের গুরুত্ব আরও বেড়ে যায়। নরসিংদীর সাথে সিলেট, চট্টগ্রাম , নোয়াখালী, বি বাড়িয়া, কুমিল্লা, চাঁদপুর, ফেনী, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, ভৈরব,লাকসাম সহ বিভিন্ন ব্যবসা কেন্দ্রের যোগাযোগ দিনদিন বৃদ্ধি পায়।

কিন্তু রেলের অদক্ষ ব্যবস্থাপনার কারণে গুরুত্বপূর্ণ ট্রেনগুলোর স্টপেজ এখানে রাখা হয়নি । ফলে এখানকার বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত লোকজন সহ অসংখ্য রেলযাত্রীর চলাচল মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে।

মহানগর সহ সকল আন্ত:নগর ট্রেনসমূহ এই স্টেশনে থামানোর দাবী এলাকাবাসীর দীর্ঘদিনের। কিন্তু রেলকর্তৃপক্ষ যাত্রী সাধারণের সুযোগ সুবিধার প্রতি কোন নজরই দিচ্ছেন না। ফলে ‘আমরা নরসিংদী বাসী’ সংগঠন নরসিংদীতে রেল স্টপেজের দাবীতে আন্দোলনে নামতে বাধ্য হয়।

গত শুক্রবার নরসিংদী প্রেসক্লাবে সংগঠনটির নেতৃবৃন্দ সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বিভিন্ন কর্মসূচীর কথা ঘোষণা করেন। কর্মসূচীর মধ্যে রয়েছে নরসিংদী রেল স্টেশনে ২২ টি সংগঠন নিয়ে মানব বন্ধন কর্মসূচী, সভা সমাবেশ।

মতবিনিময় সভায় কর্মসূচীর সাথে একাত্বতা ঘোষণা করে বক্তব্য রাখেন, নরসিংদী প্রেসক্লাবের সাবেক সভাপতি নিবারন রায়, বাদল কুমার সাহা, এম এ আউয়াল, হলধর দাস, প্রীতিরঞ্জন সাহা, মনজিল এ মিল্লাত, তোফাজ্জল হোসেন প্রমুখ সাংবাদিকবৃন্দ।


রাইজিংবিডি/গাজী হানিফ মাহমুদ/এলএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়