সারা বাংলা

‘আনার হত্যার পর গিয়ে দেখি শোক নেই, এমপি হওয়ার প্রতিযোগিতা চলছে’

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার প্রতিবাদে আয়োজিত কোনো কর্মসূচিতে দেখা যায়নি কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়ুব হোসেন খানকে।

জানা যায়, এমপি আনারের বন্ধু ছিলেন আয়ুব হোসেন খান। দীর্ঘদিন একসঙ্গে রাজনীতি করেছেন। তারপরও কেন আনার হত্যার প্রতিবাদে আয়োজিত কর্মসূচিতে নেই তিনি? এমন প্রশ্ন জেলার সর্বত্র। এ বিষয়ে জানার চেষ্টা করেছে রাইজিংবিডি ডটকম।

বুধবার (৩ জুলাই) রাইজিংবিডিকে দেওয়া এক সাক্ষাৎকারে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দশ নম্বর কাষ্টভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আয়ুব হোসেন খান এ বিষয়ে কথা বলেছেন।

তিনি বলেন, ‘আনার মারা যাওয়ার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ভূষণ স্কুল সড়কে অবস্থিত উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে যাই। পরে আরও চার দিন যাই। তবে, সেখানে গিয়ে কোনো শোক দেখিনি। বরং দেখেছি, এমপি হওয়ার প্রতিযোগিতা চলছে।’

আয়ুব হোসেন খান বলেন, ‘আনার মারা যাওয়ার পর প্রধানমন্ত্রী শোক বার্তা দিয়েছেন। সে হিসেবে আমিও শোক ঘোষণা করেছি। ভূষণ সড়কের দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও তিন দিন বুকে কালো ব্যাচ ধারণ করেছি। এটারও বিরোধিতা করা হয়েছে। যে এটা কেন করলো? সে কারণে আমি কোনো কর্মসূচিতে অংশ নিচ্ছি না।’ 

‘সেজন্য আনার হত্যার বিচার চাই না, বিষয়টি এমন নয়। অবশ্যই আনার হত্যার বিচার চাই।’ - যোগ করেন আওয়ামী লীগের এই নেতা।

এর আগে, মঙ্গলবার (২ জুলাই) জেলা শহরের কোটচাঁদপুর রোডে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করেন কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের একাংশ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আয়ুব হোসেন খান।

লিখিত বক্তব্যে আয়ুব হোসেন খান বলেন, আনোয়ারুল আজীম আনার হত্যাকে কেন্দ্র করে কালীগঞ্জ উপজেলা আওয়ামী রাজনীতিতে গভীর ষড়যন্ত্র ও চক্রান্ত চলছে। বিভিন্ন সভা-সমাবেশে হত্যার সঙ্গে আমাকে ও জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বিজুকে জড়িয়ে কতিপয় ব্যক্তি উসকানি ও উদ্দেশ্যমূলক বক্তব্য দিয়ে চলেছেন। 

তিনি আরও বলেন, তদন্তাধীন বিষয়ে কারও নামে উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্য তদন্ত বিভ্রান্ত করতে পারে। আমরা প্রত্যাশা করি, প্রশাসন অচিরে ব্যবস্থা নেবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আয়ুব হোসেন খান বলেন, কালীগঞ্জে আওয়ামী লীগে দুটি গ্রুপ বিদ্যমান। আনার হত্যার ঘটনা শুনে সব কিছু ভুলে তার পরিবারের পাশে গিয়েছিলাম। কিন্তু তারা আমাদের জড়িয়ে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইসরাইল হোসেন, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামীম আরা মান্নান, জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বিজু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, আমিনুর রহমান তপু প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১২ মে চিকিৎসার জন্য ভারতে গিয়ে নিখোঁজ হন এমপি আনার। ২২ মে ভারত ও বাংলাদেশের পুলিশ জানায়, এমপি আনার খুন হয়েছেন। এ ঘটনায় দুই দেশেই মামলা হয়েছে।