খেলাধুলা

পাকিস্তান সিরিজে ফিরছেন উইলিয়ামসন

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিরে আবারও মাঠে ফিরছেন নিউ জিল্যান্ডের নির্ভরযোগ্য ব্যাটসম্যান ও নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। সেই সঙ্গে দলের কয়েকজন সিনিয়র সদস্যকেও পাচ্ছে নিউ জিল্যান্ড। পাকিস্তানের বিপক্ষে বেশ শক্তিশালী দল নিয়েই মাঠে নামতে যাচ্ছে কিউইরা।   

সবশেষ টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের বিপক্ষে চোটের কারণে ছিলেন না উইলিয়ামসন। তার সঙ্গে এই সিরিজ মিস করেছেন ম্যাট হেনরি, লকি ফার্গুসন ও ডেভন কনওয়ে। পাকিস্তানের বিপক্ষে ফিরেছেন এই চারজন। তবে এই চারজনের দুজনকে পুরো সিরিজে পাচ্ছে না নিউ জিল্যান্ড।

উইলিয়ামসন ফিরলেও চার ম্যাচ খেলবেন। মিস করবেন তৃতীয় ম্যাচ। বাকিদের মধ্যে হেনরি এবং কনওয়ে পাঁচটি টি-টোয়েন্টিই খেলবেন। ফার্গুসনকে প্রথম দুই ম্যাচে পাবে না দল, শুধুমাত্র শেষ তিনটি ম্যাচ খেলবেন তিনি। তার বদলি হিসেবে পেসার বেন সিয়ার্স খেলবেন প্রথম দুই ম্যাচ।

এদিকে এই সিরিজ দিয়ে দলে অভিষেক হতে পারে এক নতুন মুখের। ব্যাটসম্যান জশ ক্লার্কসনকে তৃতীয় টি-টোয়েন্টির জন্য ডাকা হয়েছে। এই ম্যাচে উইলিয়ামসন না থাকায় অধিনায়কত্ব করবেন স্পিনিং অলরাউন্ডার মিচেল স্যান্টনার। 

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলের বেশিরভাগই পাকিস্তান সিরিজেও আছেন। এদের মধ্যে কাইল জেমিসন এবং মাইকেল ব্রেসওয়েল ইনজুরি থেকে এখনও সেরে ওঠেননি। ট্রেন্ট বোল্ট এবং জিমি নিশাম বিদেশে টি-টোয়েন্টি লিগের জন্য জাতীয় দলের বাইরে।

সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে ১২ জানুয়ারি অকল্যান্ডে। একদিন বিরতি দিয়ে ১৪ জানুয়ারি হবে দ্বিতীয় ম্যাচ। এরপর ১৭, ১৯ এবং ২১ জানুয়ারিতে যথাক্রমে বাকি ম্যাচগুলো মাঠে গড়াবে।

নিউ জিল্যান্ড স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক) (খেলবেন না ৩য় ম্যাচ), ফিন অ্যালেন, টিম সেইফার্ট (উইকেটরক্ষক), ডেভন কনওয়ে, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন (শুধু ৩য় ম্যাচ), মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, অ্যাডাম মিলনে, ইশ সোধি, টিম সাউদি, বেন সিয়ার্স ও লকি ফার্গুসন।