খেলাধুলা

সাকিবের না থাকা সিলেটের জন্য স্বস্তি, মনে করেন জাকির

টেস্ট অভিষেকে সেঞ্চুরি হাঁকিয়ে কীর্তি গড়েছিলেন উইকেটরক্ষক ব্যাটার জাকির হাসান। সেঞ্চুরি না পেলেও বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) অভিষেক হয়েছে দুর্দান্ত। সিলেট স্ট্রাইকার্সের হয়ে ৪৩ বলে ৭০ রান করে অপরাজিত থাকেন বিপিএল অভিষেকে। তবে দিন শেষে জয়ের হাসি হাসতে না পারাটা কিছুটা আক্ষেপ হয়ে থাকবে।

ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটে হারের তিক্ত অভিজ্ঞতা ভুলে নতুন লড়াইয়ে নামতে হয় দ্রুত। মঙ্গলবার (২৩ জুলাই) সিলেটের প্রতিপক্ষ রংপুর রাইডার্স। এই ম্যাচে রংপুরের জার্সিতে সাকিবের না খেলাটা সিলেটের জন্য স্বস্তির বলে মনে করেন জাকির।

‘অবশ্যই সাকিব ভাইয়ের মতো প্লেয়ার না থাকলে তো আমাদের জন্য একটু স্বস্তি। কিন্তু স্টিল আমাদের ভালো খেলতে হবে। যেই টিম হোক না কেন বা যেই প্লেয়ার হোক না কেন তাদের বিরুদ্ধে ভালো খেলতে হবে জিততে হলে।’

জাকির মনে করেন জিততে হলে সবার বিপক্ষেই ভালো খেলতে হবে। টেস্টের ক্রিকেটার হিসেবে ইতোমধ্যে গায়ে তকমা লাগলেও জাকির নিজেকে সব সংস্করণের জন্য তৈরি করতে চান। 

জাকির বলেন, ‘যে চেষ্টার কথা বললেন সেটা আসলে শুধু টি-টোয়েন্টিতে না, সব সংস্করণে চেষ্টা করছি নিজেকে মেলে ধরার। পারফর্ম করার চেষ্টা করছি। যে সময় যে অবস্থা আসতেছে, যে সংস্করণ আসতেছে ওভাবে নিজেকে চেষ্টা করতেছি অ্যাডাপ্ট করার।’

‘নিউজিল্যান্ডের সাথে টেস্ট খেলাসহ আমি অনেকগুলো ফার্স্ট ক্লাস খেলার কারণে হয়তো আমার ওই টেম্পারমেন্টটা (টেস্ট ক্রিকেট) হয়তো বুঝতে পারি। ওই খেলাটা একটু বুঝতে পারি। কিন্তু আমি নিশ্চিত এখনও অনেক বোঝার বাকি আছে। কিন্তু চেষ্টা করতেছি যে সংস্করণে যেভাবে নিজেকে মানিয়ে নিয়ে যায় আরকি’ -আরও যোগ করেন জাকির।

বিপিএলে সদ্য অভিষেক হলেও জাকির সব মিলিয়ে ৭০টি স্বীকৃত টি-টোয়েন্টি খেলেছেন। তবে এই সংস্করণে ছাপ রাখতে পারেনি। ১৮.০৭ গড়ে রান করেছেন ১ হাজার ৩০টি। বিপিএলে জাকিরের শুরু হলো দারুণ, এবার শুধু নিজেকে মেলে ধরার পালা।