খেলাধুলা

দারুণ জয়ে ছয়ে ম্যানইউ, হেরেছে চেলসি

ওয়েস্টহ্যাম ইউনাইটেডের বিপক্ষের ম্যাচের আগে ৩৫ পয়েন্ট ও মাইনাস গোল গড় নিয়ে পয়েন্ট টেবিলের নবম স্থানে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। আজ রোববার (০৪ ফেব্রুয়ারি) রাতে ওয়েস্টহ্যামকে ৩-০ গোলে হারালো তারা।

এই জয়ে গোল গড় মাইনাস থেকে উন্নতি না হলেও ৩ পয়েন্ট পেয়েছে ম্যানইউ। তাতে নবম স্থান থেকে এক লাফে ষষ্ঠ স্থানে অবস্থান নিয়েছে তারা। শুধু তাই নয়, আগে ষষ্ঠ স্থানে থাকা ওয়েস্টহ্যামকে একধাপ পেছনেও ফেলেছে।

২৩ ম্যাচ থেকে ৩৮ পয়েন্ট নিয়ে রেড ডেভিলসরা আছে ষষ্ঠ স্থানে। সমান ম্যাচ থেকে ৩৬ পয়েন্ট নিয়ে ওয়েস্টহ্যাম আছে সপ্তম স্থানে।

ম্যানইউর জয়ে জোড়া গোল করেছেন আলেজান্দ্রো গার্নাচো। একটি গোল করেছেন রাসমাস হোজলান্ড। এদিন ঘরের মাঠে ম্যাচের ২৩ মিনিটে রাসমাসের গোলে এগিয়ে যায় ম্যানইউ। প্রথমার্ধে এই একটি গোলই হয়। বিরতির পর জোড়া গোল করেন গার্নাচো। তিনি ৪৯ ও ৮৪ মিনিটে গোল দুটি করে দলের দারুণ জয় নিশ্চিত করেন।

এদিকে ম্যানইউর জয়ের রাতে হেরেছে চেলসি। তাদের ৪-২ ব্যবধানে হারিয়েছে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স। তাদের ম্যাথিউ কুনহা হ্যাটট্রিক করে হারিয়ে দেন চেলসিকে। ম্যাচের ২২, ৬৩ ও ৮২ মিনিটে গোল তিনটি করেন কুনহা। ৪৩ মিনিটে তাদের আরেকটি গোল আসে আত্মঘাতী খাত থেকে। যেটা করেন চেলসির আলেক্স দিসাসি।

অবশ্য চেলসির কোল পালমার (১৯ মি.) ও থিয়াগো সিলভা (৮৬ মি.) দুটি গোল করলেও সেটা পরাজয় এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

এই হারে পয়েন্ট টেবিলের একাদশ স্থানে নেমে গেছে ব্লুজরা। তাদের পেছনে ঠেলে দশম স্থানে অবস্থান নিয়েছে উলভসরা।