খেলাধুলা

তানজিদের চার-ছক্কার বৃষ্টিতে সেঞ্চুরিতে চট্টগ্রামের বিরাট পুঁজি

বিপিএলে দেখা মিললো আরেকটি সেঞ্চুরির। এবারের সেঞ্চুরিয়ান চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ওপেনার তানজিদ হাসান তামিম। খুলনা টাইগার্সের বিপক্ষে নিজেদের বাঁচা-মরার লড়াইয়ে তানজিদ খেললেন অসাধারণ এক ইনিংস। চার-ছক্কার সমারোহে ৫৮ বলে পাওয়া সেঞ্চুরিতে চট্টগ্রাম পেয়েছে বিরাট পুঁজি।

আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নেমে চট্টগ্রাম ৪ উইকেটে ১৯২ রান তুলেছে। সেঞ্চুরিয়ান তানজিদ ৬৫ বলে করেন ১১৬ রান। চার-ছক্কা তার ব্যাট থেকে এসেছে ৮টি করে। স্ট্রাইক রেট ছিল চোখ ধাঁধানো, ১৭৮.৪৬। এছাড়া টম ব্রুস ২৩ বলে ৩৬, শেফার্ড ৫ বলে ১০ ও শুভাগত ৩ বলে ৭ রান করে রাখেন অবদান।

প্লে’অফে যাওয়ার লড়াইয়ে দুই দলের জন্য আজকের ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ। চট্টগ্রামের পয়েন্ট ১২, খুলনার ১০। আজ যারা জিতবে তারাই শেষ চারের লড়াইয়ে এগিয়ে যাবে। তানজিদের দ্যুতি ছড়ানো ব্যাটিংয়ে চট্টগ্রাম আশানুরূপ পুঁজি পেয়েছে। বোলাররা বাকি কাজ করতে পারে কিনা সেটাই দেখার।

এদিন টস জিতে ব্যাটিং করতে নেমে দ্বিতীয় ওভারে উইকেট হারায় চট্টগ্রাম। মোহাম্মদ ওয়াসিম ১ রানে আউট হন। সেখান থেকে ৫৬ রানের জুটি গড়েন তানজিদ ও সৈকত। ইনিংসের শুরু থেকে আগ্রাসী ব্যাটিং করা তানজিদ ছুটছিলেন বড় রানের দিকে। তা তার ব্যাটিং দেখে বোঝা যাচ্ছিল। ডাউন দ্য উইকেটে এসে দৃষ্টিনন্দন শট, জায়গায় দাঁড়িয়ে পুল এবং স্কয়ার কাটে একাধিক বল পাঠিয়েছেন বাউন্ডারিতে। হোল্ডার, পার্নেল কিংবা মুগ্ধ কেউ তার  জন্য হুমকি হতে পারেননি। ৩২ বলে ফিফটি পাওয়া তানজিদ সেঞ্চুরি স্পর্শ করেন পরের ২৬ বলে। বলার অপেক্ষা রাখে না। ২২ গজে আগ্রাসন আরও বাড়িয়ে দিয়েছিলেন বাঁহাতি ওপেনার।

বিপিএলের প্রথম সেঞ্চুরিয়ান তাওহীদ তিন অঙ্ক ছুঁয়েছিলেন ৫৩ বলে। চট্টগ্রামে উইল জ্যাকস সেঞ্চুরি পান ৫০ বলে। আজ তানজিদ খেলেছেন ৫৮ বল।  আগের দুজনের সেঞ্চুরি বৃথা যেতে দেননি বোলাররা। তানজিদের মুখে দিন শেষে হাসি ফুটবে তো?