খেলাধুলা

নাইজেরিয়া নয়, কোস্টা রিকার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা

আর্জেন্টিনার প্রীতি ম্যাচের সিডিউল ক্রমেই ছোট হতে হতে অবশেষে এক দলে এসে ঠেকেছে। সবশেষ দুই দল নাইজেরিয়া ও কোস্টা রিকার বিপক্ষে খেলার কথা থাকলেও এখন শুধু কোস্টা রিকার বিপক্ষে খেলতে হবে লিওনেল মেসিদের। ভিসা জটিলতায় খেলতে পারবে না নাইজেরিয়া।

ভিসা জটিলতায় নাইজেরিয়ার যুক্তরাষ্ট্রে যেতে না পারা এবং দলটির বদলে কোস্টা রিকার বিপক্ষে খেলার কথা মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিবৃতি দিয়ে জানায় আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন। 

শুরুতে আগামী মাসে চীনে আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল নাইজেরিয়া ও আইভরি কোস্টের বিপক্ষে। কিন্তু তাতে সমস্যা বাঁধায় লিওনেল মেসির ক্লাব ইন্টার মায়ামি। বছরের শুরুতে এশিয়া সফরে গিয়ে হংকং একাদশের বিপক্ষে মেসিকে মাঠে নামায়নি তারা। সেখানেই সমস্যার শুরু।

চোটের কারণে হংকং একাদশের বিপক্ষে মায়ামির বহুল আলোচিত প্রীতি ম্যাচে খেলানো হয়নি মেসিকে। এতে ম্যাচ চলাকালীনই ক্ষোভ প্রকাশ করে দর্শকরা। যা পরবর্তীতে ছড়িয়ে পড়ে গোটা হংকংয়ে। পরে জাপান সফরে গিয়ে মেসি ৩০ মিনিট খেললে হংকংয়ের দর্শকদের ক্ষোভ বাড়ে আরও। 

মেসির এশিয়া সফরের প্রভাব পড়ে আর্জেন্টিনার প্রীতি ম্যাচে। উত্তপ্ত ওই পরিস্থিতিতে চীনে নাইজেরিয়া ও আইভরি কোস্টের বিপক্ষে ম্যাচ বাতিল হয়ে যায়। পরে গেল সপ্তাহে জানানো হয়, যুক্তরাষ্ট্রে এল সালভাদর ও নাইজেরিয়ার বিপক্ষে খেলবে তারা। এবার নাইজেরিয়াও বাদ পড়লো ভিসা সমস্যায়।

আগামী ২২ মার্চ ফিলাডেলফিয়ায় এল সালভাদরের মুখোমুখি হবে আর্জেন্টিনা। চার দিন পর লস অ্যাঞ্জেলসে কোস্টা রিকার বিপক্ষে খেলবে লিওনেল স্কালোনির দল।