খেলাধুলা

দিল্লিকে খাদে ঠেলে প্লে-অফের দিকে এগোলো বেঙ্গালুরু

আইপিএলের চলতি আসরের শুরুতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু নিজেদের স্বাভাবিক খেলাটা দেখাতে পারেনি। তবে শেষ দিকে এসে দারুণ খেলছে দলটি। এবার তারা হারিয়েছে দিল্লি ক্যাপিটালসকে। ঋষভ পন্তের দলকে ৪৭ রানে হারিয়ে খাদের কিনারায় ঠেলে প্লে-অফের লড়াইয়ে এগিয়ে গেল বিরাট কোহলিরা।

রোববার (১২ মে) চিন্নাস্বামী স্টেডিয়ামে আগে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৭ রান করে বেঙ্গালুরু। জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৫ বল বাকি থাকতেই ১৯.১ ওভারে ১৪০ রানে গুটিয়ে যায় দিল্লি।

ব্যাট করতে নেমে ঝড়ো হাফ-সেঞ্চুরি করেন রজত পতিদার। তিনি ৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩২ বলে ৫২ রান করে সাজঘরে ফেরেন। ২৯ বলে ৪১ রান করেন উইল জ্যাকস। তিনি ৩টি চার ও ২টি ছক্কা হাঁকান তিনি। ২৪ বলে ১টি চার ও ৩টি ছক্কায় ৩২ রান করে অপরাজিত থাকেন ক্যামেরন গ্রিন। ১৩ বলে ২৭ রান করেন বিরাট কোহলি।

দিল্লির হয়ে ২৩ রানে ২টি উইকেট নেন রসিখ সালাম। খলিল আহমেদ ৩১ রানে ২টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন ইশান্ত শর্মা, মুকেশ কুমার ও কুলদীপ যাদব। উইকেট পাননি অক্ষর প্যাটেল।

জবাব দিতে নেমে  দিল্লি পাওয়ার প্লে-র ৬ ওভারে ৫৪ রান তুললেও ৪টি উইকেট হারিয়ে বসে। শুরু থেকে নিয়মিত উইকেট হারাতে থাকায় লক্ষ্যে পৌঁছনো সম্ভব হয়নি দিল্লির পক্ষে। এক প্রান্ত আগলে লড়াকু ইনিংস খেলেন অক্ষর প্যাটেল। ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৯ বলে ৫৭ রান করে সাজঘরে ফেরেন।

এছাড়াও ২৩ বলে ২৯ রান করেন শাই হোপ। ৮ বলে ২১ রান করেন জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। ১২ বলে ১০ রান করেন রসিখ সালাম। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

বেঙ্গালুরুর যশ দয়াল ২০ রানে ৩টি উইকেট নেন। ২৩ রানে ২টি উইকেট নেন লকি ফার্গুসন। ১টি করে উইকেট সংগ্রহ করেন স্বপ্নিল সিং, মোহাম্মদ সিরাজ ও ক্যামেরন গ্রিন। ম্যাচের সেরা হয়েছেন ক্যামেরন গ্রিন।