খেলাধুলা

দুই অভিজ্ঞ ক্রিকেটারকে বাদ দিয়ে নেদারল্যান্ডসের বিশ্বকাপ দল ঘোষণা

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে আজ সোমবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নেদারল্যান্ডস। তাদের বিশ্বকাপ দলে রাখা হয়নি দুই অভিজ্ঞ ক্রিকেটার কলিন আকারমান ও রোয়েলফ ফন ডের মারউয়িকে। তাদের পরিবর্তে তরুণদের সুযোগ দেওয়া হয়েছে। দলে এসেছেন বাহাতি স্পিনার টিম প্রিঙ্গল ও হার্ট হিটার উদ্বোধনী ব্যাটসম্যান মাইকেল লেভিট।

লেভিট গেল ফেব্রুয়ারিতে ত্রিদেশীয় সিরিজে নামিবিয়ার বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তিনি ৬২ বলে ১১টি চার ও ১০ ছক্কায় খেলেছিলেন ১৩৫ রানের ইনিংস।

এই বিশ্বকাপেও নেদারল্যান্ডসকে যথারীতি নেতৃত্ব দিবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান স্কট অ্যাডওয়ার্ডস। আছেন তারকা অলরাউন্ডার বাস ডি লিড।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডস আছে ‘ডি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ বাংলাদেশ, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও নেপাল।

৪ জুন নেপালের বিপক্ষের ম্যাচ দিয়ে নেদারল্যান্ডসের বিশ্বকাপ মিশন শুরু হবে। এরপর ৮ জুন খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।  ১৩ জুন তৃতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ বাংলাদেশ। আর ১৭ জুন গ্রুপপর্বের শেষ ম্যাচে তারা শ্রীলঙ্কার মুখোমুখি হবে।

নেদারল্যান্ডসের বিশ্বকাপ দল: স্কট অ্যাডওয়ার্ডস (অধিনায়ক, উইকেটরক্ষক), আরিয়ান দত্ত, বাস ডি লিড, ড্যানিয়েল ডোরাম, ফ্রেড ক্ল্যাসেন, লোগান ফন বিক, ম্যাক্স ও'ডাউড, মাইকেল লেভিট, পল ফন মিকেরেন, সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখট, তেজা নিদামানুরু, ⁠টিম প্রিঙ্গল, বিক্রম সিং, ভিভ কিংমা, ওয়েসলি বারেসি।

ভ্রমণ রিজার্ভ: কাইল ক্লেইন।