খেলাধুলা

অভিষেকের সেঞ্চুরি, রুতুরাজ-রিংকুর ব্যাটে ভারতের রান পাহাড়

প্রথম ম্যাচে জিম্বাবুয়ের ছুড়ে দেওয়া ১১৫ রান তুলতে পারেনি ভারত। মাত্র ১০২ রানে অলআউট হয়ে হার মেনেছিল ১৩ রানে। সেই ভারতই আজ রোববার দ্বিতীয় ম্যাচে স্বরূপে ধরা দিলো। অভিষেক শর্মার সেঞ্চুরি, রুতুরাজ গায়কোয়াড় ও রিংকু সিংয়ের ঝড়ো ব্যাটিংয়ে ২ উইকেট হারিয়ে ২৩৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করেছে। জিততে জিম্বাবুয়েকে করতে হবে রেকর্ড ২৩৫ রান।

এদিন টস জিতে ব্যাট করতে নেমে ১০ রানের মাথায়ই অধিনায়ক শুভমান গিলের উইকেট হারায় ভারত। ৪ বল খেলে ২ রান করে ব্লেসিং মুজারাবানির বলে আউট হন গিল।

সেখান থেকে ঝড় তোলেন আগের ম্যাচে অভিষেকে ডাক মারা অভিষেক। আজ দ্বিতীয় ম্যাচে রুদ্রমূর্তি ধারন করেন তিনি। ৩৩ বলে ফিফটি করে সেঞ্চুরি তুলে নেন ৪৬ বলে। ২১২.৭৬ স্ট্রাইক রেটে খেলা ইনিংসে ৭টি চার ও ৮টি ছক্কার মার ছিল তার। রুতুরাজের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৩৭ রান তুলে চতুর্দশ ওভারের শেষ বলে অভিষেক আউট হন ৪৭ বলে ১০০ করে। তাকে ফেরান ওয়েলিংটন মাসাকাদজা।

সেখান থেকে রুতুরাজ ও রিংকু তৃতীয় উইকেটে মাত্র ৩৬ বলে অবিচ্ছিন্ন ৮৭ রানের জুটি গড়ে দলীয় সংগ্রহকে ২৩৪ পর্যন্ত নিয়ে যান। রুতুরাজ ৪৭ বলে ১১টি চার ও ১ ছক্কায় করেন অপরাজিত ৭৭ রান। আর রিংকু ২২ বলে ২ চার ও ৫ ছক্কায় করেন অপরাজিত ৪৮ রান। তার স্ট্রাইক রেট ছিল ২১৮.১৮!