খেলাধুলা

ব্যাটিংয়ে উজ্জ্বল সাকিব বোলিংয়ে বিবর্ণ, হারলো দল

প্রথম ম্যাচে কার্যকরী অলরাউন্ড পারফরম্যান্সে দলের জয়ে অবদান রেখেছিলেন। দ্বিতীয় ম্যাচেও প্রথমে ব্যাট হাতে দারুণ এক ইনিংস খেললেন সাকিব আল হাসান। কিন্তু বোলিংয়ে ছিলেন ভীষণ মলিন। সাকিবের অম্ল-মধুর পারফরম্যান্সের দিনে ৬ উইকেটের ব্যবধানে হারলো লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সও।

আজ সোমবার (৮ জুলাই) যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটের (এমএলসি) চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছিল লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স ও সান ফ্রান্সিসকো ইউনিকর্ন্স। সান ফ্রান্সিসকোর অধিনায়ক কোরি অ্যান্ডারসন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় লস অ্যাঞ্জেলস। দলীয় ১৫ রানের মধ্যে অধিনায়ক সুনীল নারাইন ও উন্মুক্ত চাঁদকে হারিয়ে বিপদে পড়ে যায় তারা। এরপর দলের হাল ধরেন সাকিব। জেসন রয়ের সঙ্গে জুটি বেঁধে দলকে উদ্ধারের চেষ্টা চালান। ১৮ বলে ২৬ রান করে রয় বিদায় নিলে নিতিশ কুমার সঙ্গ দেন সাকিবকে।

দলকে বিপর্যয় থেকে উদ্ধার করে ২৬ বলে ৬ চারে ৩৫ রান করে সাকিব বিদায় নেন দলীয় ৮৯ রানের মাথায়। এরপর নিতিশ ১৯ বলে ২০ ও ডেভিড মিলার ১৮ বলে ২৪ রান করে সাজঘরে ফিরলে বড় স্কোরের শঙ্কায় পড়ে লস অ্যাঞ্জেলস।

তবে আন্দ্রে রাসেল থাকায় রক্ষা। ২৫ বলে ৪০ রানের অপরাজিত ক্যামিওতে দলীয় পুঁজিকে ১৬৫ রানে নিয়ে যান ক্যারিবীয় হিটার। সান ফ্রান্সিসকোর পক্ষে ব্রডি কোচ ও হারিস রউফ দুটি করে উইকেট শিকার করেন।

জবাব দিতে নেমে দলীয় ১৫ রানে জ্যাক ফ্রেজার ম্যাকগার্ককে হারালেও দ্বিতীয় উইকেটে ফিন অ্যালেন ও ম্যাথু শর্টের ১১৬ রানের জুটি জয়ের পথে নিয়ে যায় সান ফ্রান্সিসকোকে। শর্ট ২৬ বলে ৫৮ ও অ্যালেন ৩৭ বলে ৬৩ রান করে আঊট হলেও ততক্ষণে জয়ের একদম কাছে পৌছে যায় সান ফ্রান্সিসকো।

ব্যাটিংয়ে উজ্জ্বল সাকিব বোলিংয়ে ছিলেন একদম উল্টো। পাওয়ার প্লেতে প্রথম আক্রমণে এসে ৮ রান দেওয়া সাকিব ইঙ্গিত দিয়েছিলেন ভাল কিছুর। তবে নিজের দ্বিতীয় ওভারে এসেই খেলেন বেধড়ক মার। ৩ ছক্কায় তাকে স্রেফ গুঁড়িয়ে সেই ওভারে ১৯ রান তুলে নেন অ্যালেন। তাতে ২ ওভারেই সাকিবের খরচের খাতায় উঠে যায় ২৭ রান।

এরপর আর সাকিবের হাতে বল তুলে দেওয়ার সাহস করেননি অধিনায়ক। বাকিরাও তেমন কিছুই করতে পারেননি। ফলে সান ফ্রান্সিসকো ম্যাচ জিতে যায় ২৮ বল ও ৬ উইকেট হাতে রেখেই।