খেলাধুলা

কবে ফিরবেন মেসি? যা জানালেন কোচ

কোপা আমেরিকার ফাইনালে পায়ের গোড়ালিতে মারাত্মক চোট পেয়েছিলেন লিওনেল মেসি। সে কারণে পুরো ফাইনাল খেলতে পারেননি। সেই ইনজুরি থেকে এখনও সেরে উঠতে পারেননি আর্জেন্টাইন অধিনায়ক।

আমেরিকায় ফিরে গিয়ে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেছেন মেসি। নিয়মিত জিমে যাচ্ছেন। তবে এখনও অনুশীলন শুরু করতে পারেননি। সেটা করতে সময় লাগবে। এমনটাই জানিয়েছেন ইন্টার মায়ামির কোচ টাটা মার্টিনো।

তিনি বলেছেন, ‘লিও’র ইনজুরির অবস্থা দিনকে দিন ভালো হচ্ছে। সে এখনও জিমে ট্রেনিং করছে। মাঠে এখনও শুরু করেনি। তবে সে দ্রুত সেরে উঠছে। তার সেরে ওঠার ক্ষেত্রে আমরা যে সময়টা নির্ধারণ করেছিলেন আশা করছি তার মধ্যেই সেরে উঠতে পারবে।’

কোপা আমেরিকার ফাইনালের দিন ইনজুরিতে পড়ার পর জানা গিয়েছিল মেসির সেরে উঠতে ৪ থেকে ৬ সপ্তাহ সময় লাগবে। সে হিসেবে চলতি মাসেই ইনজুরি মুক্ত হয়ে মাঠে নামতে পারবেন তিনি।

স্থানীয় সময় আজ বৃহস্পতিবার রাতে লিগস কাপের ম্যাচের শেষ-৩২ এর লড়াইয়ে টরেন্টো এফসি’র মুখোমুখি হবে মায়ামি। এই ম্যাচে মেসি খেলতে না পারলেও খেলবেন লুইস সুয়ারেজ। তিনি হাঁটুর ইনজুরি থেকে সেরে উঠেছেন।

তার বিষয়ে মার্টিনো বলেছেন, ‘সুয়ারেজ ভালোভাবে অনুশীলন করেছে। দলের অন্য যেকারও চেয়ে বেশি। আজকের ম্যাচে সে খেলতে পারবে।’