সারা বাংলা

ত্বকী হত্যা মামলা: আরো এক আসামি গ্রেপ্তার

মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা মামলার আরো এক আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গতকাল সোমবার রাতে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া এলাকা থেকে ইয়ার মোহাম্মদ পারভেজ নামে এই আসামিকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে র‍্যাব-১১ সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে।

এদিকে, গ্রেপ্তার পারভেজকে আজ সকালে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হয়। এসময় বিচারক আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

এর আগে, গত ৮ সেপ্টেম্বর থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ত্বকী হত্যার ঘটনায় জড়িত অভিযোগে সাফায়েত হোসেন শিপন, মামুন মিয়া, কাজল হাওলাদার ও জামশেদ শেখ নামে চার জনকে গ্রেপ্তার করে র‍্যাব। গ্রেপ্তারকৃত চার জনই নারায়ণগঞ্জের প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের ছেলে আজমীর ওসমান ও সাবেক সংসদ সদস্য শামীম ওসমানের ঘনিষ্ঠ সহযোগী বলে র‍্যাব জানিয়েছে। তাদের মধ্যে জামশেদ শেখ আজমেরী ওসমানের ব্যক্তিগত গাড়িচালক।

গ্রেপ্তারকৃতদের মধ্যে আসামি কাজল হাওলাদার ত্বকী হত্যার ঘটনায় গত রোববার (১৫ সেপ্টেম্বর) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। আদালতের নির্দেশে সেই দিনই তাকে জেলা কারাগারে পাঠানো হয়। অপর তিন আসামি সাফায়েত হোসেন শিপন, মামুন মিয়া ও জামশেদ শেখ জিজ্ঞাসাবাদের জন্য আদালতের নির্দেশে দ্বিতীয় দফায় তিন দিনের রিমান্ডপ্রাপ্ত হয়ে বর্তমানে র‍্যাব হেফাজতে রয়েছেন ।

প্রসঙ্গত, ২০১৩ সালের ৬ মার্চ বিকেলে নারায়ণগঞ্জ শহরের শায়েস্তা খান সড়কের বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন তানভীর মুহাম্মদ ত্বকী। এরপর ৮ মার্চ শহরের কালিরবাজার চারারগোপ এলাকার শীতলক্ষ্যা নদী সংলগ্ন কুমুদিনী খাল থেকে তার মরদেহ উদ্ধার হয়। এ ঘটনায় নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বি বাদী হয়ে সদর মডেল থানায় হত্যা মামলা করেন। শুরুতে থানা পুলিশ মামলাটির তদন্ত করলেও পরবর্তীতে উচ্চ আদালতের নির্দেশে মামলার তদন্তভার হস্তান্তর করা হয় র‍্যাব-১১ কে।