খেলাধুলা

বৃষ্টির বাগড়া ও সাকিবিয়ানদের প্রতিবাদের দিনে শুরু সিমন্স অধ্যায়

বাংলাদেশ দলের গাড়িবহর যখন শের-ই-বাংলার প্রধান ফটক দিয়ে বেরিয়ে যাচ্ছিলো তখন বাইরে বিশাল জটলা। সাকিব আল হাসানকে দলে চেয়ে বিক্ষোভ করছিলেন একদল ভক্ত। গাড়ি বহর দেখে যেন ভক্তদের প্রতিবাদ আরও জোরালো এবং তীব্র হতে থাকে। 

বৃষ্টিভেজা আর সাকিব ভক্তদের প্রতিবাদমুখর দিন শুক্রবারে (১৮ অক্টোবর) ক্যারিবিয়ান কোচ ফিল সিমন্সের বাংলাদেশ অধ্যায় শুরু হয়েছে। ঠিকঠাক অনুশীলন না হলেও সিমন্স দেখেছেন সাকিবকে দলে রাখার দাবিতে ভক্তদের অবস্থান।

বাংলাদেশ দলের আনুষ্ঠানিক অনুশীলন শুরু হয়েছে আজ থেকে। তবে দুপুর নাগাদ বৃষ্টি শুরু হলে বিঘ্ন ঘটে। বৃষ্টি থামার পর কয়েকজন ড্রেসিংরুমের সামনে ওয়ার্মআপ করেন। এরপর গন্তব্য ইনডোরে।

শের-ই-বাংলার ইনডোরে শিষ্যদের সঙ্গে সিমন্সকেও দেখা যায়। সেখানে ঘণ্টাব্যাপী অনুশীলন সেশন শেষে দল চলে যায় হোটেলে। গত ১৬ অক্টোবর ঢাকায় আসেন সিমন্স। সেদিনই মাঠে এসেছিলেন চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত কোচিংয়ের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসা এই ক্যারিবিয়ান কোচ।

মিরপুরে আন্দোলনরত সাকিবের ভক্তরা। ছবি: রাইজিং বিডি  

বাংলাদেশ দলের যখন অনুশীলন শুরু হয় তখন ধীরে ধীরে সাকিবের ভক্তরা জড়ো হতে থাকেন শের-ই-বাংলার প্রধান ফটকের সামনে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে তাদের অবস্থানও বাড়তে থাকে। সবার দাবি একটাই, সাকিবকে দলে দেখা। ঢাকা টেস্টে ইতিমধ্যে সাকিবের বদলি ঘোষণা করা হয়েছে। তার পরিবর্তে হাসান মুরাদকে ঢাকা টেস্টের স্কোয়াডে ডেকেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  

তবে এখনো চট্টগ্রাম টেস্ট বাকি থাকায় আশা ছাড়ছেন না ভক্তরা। এক ভক্ত রাইজিংবিডিকে বলেন, ‘সাকিবকে কেন দেশে আসতে না করা হয়েছে? আমার প্রশ্ন বিসিবির কাছে। ঢাকা টেস্টে হয়নি আমরা চট্টগ্রাম টেস্টে সাকিবকে চাই। বিসিবি এবং সরকারকে নিরাপত্তার ব্যবস্থা করতে হবে।’

এদিন সকাল থেকে দক্ষিণ আফ্রিকা পুরোদমে মিরপুরে অনুশীলন সারে। গতকালও তারা অনুশীলন করেছে। বাংলাদেশ এখনো পুরোদমে অনুশীলন শুরু করতে পারেনি। ঢাকা টেস্ট শুরু হওয়ার আগে আর সময় মাত্র দুই দিন। ২১ অক্টোবর মিরপুরে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।