খেলাধুলা

বৃষ্টি শেষে আবার খেলা শুরু

বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বৃষ্টি হানা দেয়। বৃষ্টির কারণে ম্যাচ প্রায় আধা ঘণ্টা বন্ধ থাকে। বৃষ্টি শেষে রাত ৮টা ৫৪ মিনিটে আবার খেলা শুরু হয়। কিন্তু ৯টা ১৪ মিনিটের মাথায় আবার বৃষ্টি শুরু হয়। সে কারণে খেলা বেশ কিছুক্ষণ বন্ধ থাকে। এরপর আবার শুরু হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৯.৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৫৭ রান। লিটন ১ ও শান্ত ২১ রান করে আউট হয়েছেন। তানজীদ ৩১ ও তৌহিদ ১ রানে ব্যাট করছেন।

আজ শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে জিম্বাবুয়ে আগে ব্যাট করতে নামে। ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে তারা ১২৪ রান সংগ্রহ করে। ১২৫ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশ ৩ ওভারে ১ উইকেট হারিয়ে ১০ রান তোলে। এরপর বৃষ্টি এসে হানা দেয়। তাতে খেলা যায় বন্ধ হয়ে।

বৃষ্টি আসার আগ পর্যন্ত নাজমুল হোসেন শান্ত ৭ বলে ৪ ও তানজিদ হাসান তামিম ৮ বলে ৩ রান নিয়ে ব্যাট করছিলেন। লিটন দাস দ্বিতীয় ওভারে ৩ বলে ১ রান করে ব্লেসিং মুজারাবানির বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন।

বৃষ্টির পর আবার ব্যাট করতে নামেন শান্ত ও তানজিদ। তারা দুজন ৩৯ রানের জুটি গড়েন। তাতে ৭.২ ওভারে ১ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ হয় ৪৪। এরপর বৃষ্টি এসে আবার হানা দেয় ও খেলা বন্ধ হয়ে যায়। শান্ত ১৭ বলে ১২ ও তানজিদ ২৪ বলে ২৮ রানে ব্যাট করছেন।