খেলাধুলা

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে লড়াই করলো ৯ জনের অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি সারতে আসর শুরুর আগে দলগুলো নিজেদের ঝালিয়ে নিচ্ছে। একে অপরের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলছে। অস্ট্রেলিয়া নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে খেলেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। তবে আগের ম্যাচের মতো এদিনও তাদের একাদশ ছিল ৯ জনের! এই দল নিয়ে হারলেও দারুণ লড়াই করেছে অজিরা। 

বৃহস্পতিবার (৩০ মে) ত্রিনিদাদে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ২৫৭ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে অস্ট্রেলিয়া তুলেছে ৭ উইকেটে ২২২ রান। ওয়েস্ট ইন্ডিজেরও প্রস্তুতিটা হয়েছে দারুণ। অন্যদিকে ৯ জনের দল নিয়ে এই স্কোরই অনেক মনে করছে অস্ট্রেলিয়া।

এই ম্যাচে ছিলেন না অস্ট্রেলিয়ার সেরা তারকাদের একাংশ। আইপিএলে খেলা মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, গ্লেন ম্যাক্সওয়েল ও ট্রাভিস হেড দলের সঙ্গে এখনো যোগ দেননি। বুধবার ত্রিনিদাদ পৌঁছেছেন মার্কাস স্টয়নিস। তবে কিট না আসায় খেলতে পারেননি তিনি। এই ম্যাচেও কোচ ও নির্বাচকেরা বদলি ফিল্ডারের কাজ সেরেছেন।

ম্যাচে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাট হাতে ঝড় তুলতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। বড় স্কোরের পেছনে অবদান রেখেছেন নিকোলাস পুরান, রভম্যান পাওয়েল ও শেরফান রাদারফোর্ড। পুরান ৫ চার ও ৮ ছক্কায় করেছেন ২৫ বলে ৭৫ রান। পাওয়েল ২৫ বলে খেলেছেন ৫২ রানের ইনিংস। ১৮ বলে ৪টি করে চার-ছক্কায় ৪৭ রানের অপরাজিত ইনিংসে খেলেন রাদারফোর্ড।

জবাব দিতে নেমে ৪ চার ও ২ ছক্কায় ১৩ বলে ২৮ রানের ক্যামিও খেলেন অ্যাস্টন আগার। আলো ছড়াতে পারেননি ওয়ার্নার ও মার্শ। চারে নামা জশ ইংলিস ৩০ বলে ৫ চার ও ৪ ছক্কায় করেন ৫৫ রান, ইনিংসে সেটিই সর্বোচ্চ। এরপর ডেভিডের ১২ বলে ২৫, ম্যাথু ওয়েডের ১৪ বলে ২৫ ও এলিসের ২২ বলে ৩৯ রানের ইনিংস ব্যবধান কমিয়েছে।

২ জুন গায়ানার প্রভিডেন্সে পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ। আর অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচ ৬ জুন ওমানের বিপক্ষে, বার্বাডোজের ব্রিজটাউনে।