খেলাধুলা

অভিষেকে ডাক, পরের ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে বিশ্বকে জানান দিলেন অভিষেক

জিম্বাবুয়ের বিপক্ষে শনিবার (০৬ জুলাই, ২০২৪) অভিষেক হয়েছিল আইপিএলে আলো ছড়ানো অভিষেক শর্মার। কিন্তু অভিষেকটা রাঙাতে পারেননি তিনি। ৪ বল খেলে ডাক মেরে হয়েছিলেন আউট। আর তার দল হেরেছিল ১৩ রানে।

আজ রোববার (০৭ জুলাই) দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে ক্রিকেট বিশ্বকে নিজের উপস্থিতির জানান দিলেন অভিষেক। মাত্র ৪৭ বল খেলে ৭টি চার ও ৮ ছক্কায় ১০০ রান করে আউট হন তিনি।

আজ আর নড়বড়ে ছিলেন না অভিষেক। বেশ আত্মবিশ্বাসের সঙ্গে ব্যাটিং করেন। ব্রিয়ান বেনেটকে ছক্কা হাঁকিয়ে রানের খাতা খোলেন। এরপর জিম্বাবুয়ের বোলারদের পিটিয়ে তুলোধুনো করেন। উইকেটের চারিপাশে শট খেলে ৩৩ বলে ৪টি চার ও ৩ ছক্কায় ফিফটি পূর্ণ করেন।

এরপর হয়ে ওঠেন আরও মারমুখী। ডিওন মায়ার্সের করা ১১তম ওভারে তিনি তোলেন ২৮ রান! পরবর্তী ৫০ রান করেন তিনি মাত্র ১৩ বলে! সেঞ্চুরি হাঁকানোর পথে তার স্ট্রাইক রেট ছিল ২১২.৭৬।

তাকে সঙ্গ দেওয়া রুতুরাজ গায়কোয়াড় তখন ২৬ বলে করেছিলেন ২৯ রান। যেখানে অভিষেকের অন্যান্য সতীর্থরা ১২০ স্ট্রাইক রেটেই রান করতে পারছিলেন না, সেখানে তার স্ট্রাইক রেট ছিল ২০০ এর উপরে।

অবশ্য সেঞ্চুরি হাঁকিয়ে ওয়েলিংটন মাসাকাদজার করা পরের বলেই শর্ট থার্ডম্যানে  মায়ার্সের হাতে ধরা পড়ে সাজঘরে ফেরেন অভিষেক। তবে দলের বড় সংগ্রহের ভিত গড়ে দিয়ে যান। তার ১০০, গায়কোয়াড়ের অপরাজিত ৭৭ ও রিংকু সিংয়ের অপরাজিত ৪৮ রানের ইনিংসে ভর করে ভারত ২ উইকেট হারিয়ে ২৩৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করেছে।