খেলাধুলা

হ্যামস্ট্রিং চোটে ‘দ্য হানড্রেড’ শেষ রশিদের

চোটের কারণে ইংল্যান্ডের একশ বলের টুর্নামেন্ট ‘দ্য হানড্রেড’ থেকে ছিটকে গেছেন রশিদ খান। চলতি আসরে আর খেলা হচ্ছে না এই আফগানিস্তান তারকার। ইতোমধ্যে তার বদলি হিসেবে অস্ট্রেলিয়ার স্পিনার ক্রিস গ্রিনকে দলে নিয়েছে ট্রেন্ট রকেটস।

শনিবার সাউদার্ন ব্রেভসের বিপক্ষে ম্যাচে চোট পান রশিদ। বাউন্ডারিতে বল ঠেকাতে গিয়ে ডাইভ দিয়ে হ্যামস্ট্রিংয়ে টান লাগে তার। ম্যাচের পরে পরীক্ষা করে ধরে পড়ে গুরুতর অবস্থা। ফলে আসরের বাকি ম্যাচগুলোয় তাকে নিয়ে ঝুঁকি নিচ্ছে না ট্রেন্ট রকেটস।

ম্যাচটা ভালো যায়নি রশিদের। দলের হারের পাশাপাশি ম্যাচে ক্যারিবিয়ান তারকা কাইরন পোলার্ডের কাছে টানা পাঁচ ছক্কা হজম করেন রশিদ। তাতে একশ বলের টুর্নামেন্টে প্রথম বোলার হিসেবে নাম লেখান টানা ৫ ছক্কা হজমের খাতায়। ৪ ওভারে ৪০ রান দেন ২৫ বছর বয়সী লেগ স্পিনার। 

অবশ্য এবারের আসরে দলের জন্য ব্যাটে-বলে বেশ গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন রশিদ। আফগান এই অলরাউন্ডার পাঁচ ম্যাচ খেলেছেন। যেখানে ব্যাট হাতে ৪৪ রানের পাশাপাশি বল হাতে শিকার করেছেন ৯ উইকেট। টুর্নামেন্টের মাঝপথে রশিদকে হারানোটা ট্রেন্ট রকেটসের জন্য বড় ধাক্কা। 

ছয় ম্যাচে তিন জয় ও তিন হার নিয়ে পয়েন্ট তালিকায় পাঁচে অবস্থান ট্রেন্ট রকেটসের। গ্রুপ পর্বে দুই ম্যাচ বাকি রয়েছে তাদের। যার মধ্যে রয়েছে বার্মিংহাম ফনিক্স এবং ওভাল ইনভিসিবলসের বিপক্ষে ম্যাচ। সেরা চারে থেকে প্লে-অফ নিশ্চিত করতে জয়ের বিকল্প নেই দলটির সামনে।