খেলাধুলা

বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্টের ভেন্যু পরিবর্তন

পাকিস্তান ও বাংলাদেশের মধ্যকার দ্বিতীয় টেস্টটি হওয়ার কথা ছিল করাচিতে। কিন্তু সেই মাঠে কোনো দর্শক প্রবেশ করার কথা ছিল না। তবে হঠাৎ আজ রোববার (১৮ আগস্ট) পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে জানানো হয় পাকিস্তান-বাংলাদেশের মধ্যকার দ্বিতীয় টেস্টের ভেন্যু করাচি থেকে বদল করে রাওয়ালপিন্ডি করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করেই এমন সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

মূলত দুটি কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথমত, পাকিস্তানের মাটিতে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের টেস্ট হবে, কিন্তু দর্শকরা সেটা দেখতে পাবে না, বিষয়টি ভাবিয়েছে পিসিবি’র কর্মকর্তাদের। তারা চাচ্ছে দর্শকরা যাতে এই টেস্টটি দেখার সুযোগ বঞ্চিত না হয়।

দ্বিতীয় কারণটি অবশ্য আরও গুরুত্বপূর্ণ। করাচি স্টেডিয়ামকে ২০২৫ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির জন্য ঢেলে সাজানো হচ্ছে। অবকাঠামোগত উন্নয়নের কাজ চলছে। খেলা চলাকলিনও নির্মাণ কাজ চলবে। সেটা খেলোয়াড়দের মনোসংযোগে বিঘ্ন ঘটাবে বলে মনে করছে পিসিবি। তাই তারা করাচি থেকে সরিয়ে দ্বিতীয় টেস্টটিও রাওয়ালপন্ডিতে করার সিদ্ধান্ত নিয়েছে। সেখানে ৩০ আগস্ট থেকে অনুষ্ঠিত হবে টেস্টটি। তার আগে ২১ আগস্ট থেকে একই ভেন্যুতে শুরু হবে প্রথম টেস্ট।