খেলাধুলা

১০ জন নিয়েও স্পেনের বড় জয়

ম্যাচের ২০ মিনিটেই ১০ জনের দলে পরিণত হয় স্পেন। অবশ্য তার আগেই তারা সুইজারল্যান্ডের জালে ২ গোল জড়ায়। শেষ পর্যন্ত বাকি সময় ১০ নিয়ে খেলে আরও ২ গোল দেয়। তাতে সুইসদের ৪-১ ব্যবধানে হারিয়ে উয়েফা ন্যাশন্স লিগের এবারের আসরে প্রথম জয় পেয়েছে স্প্যানিশরা। এই জয়ে ২ ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে ‘এ-৪’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে ইউরো চ্যাম্পিয়নরা।

এদিন ম্যাচের চতুর্থ মিনিটেই গোলের দেখা পায় স্পেন। এ সময় ডানদিক থেকে ডি বক্সের মধ্যে ঢুকে কাছ থেকে জোসেলুকে ক্রস বল বাড়িয়ে দেন লামিনে ইয়ামাল। সেটাতে হেড নেন জোসেলু। বল সুইজারল্যান্ডের গোলরক্ষক ফেরালেও ততোক্ষণে গোললাইন অতিক্রম করে যায়।

অবশ্য অষ্টম মিনিটের মাথায় গোল শোধ দিয়েছিল সুইজারল্যান্ড। কিন্তু হ্যান্ডবল হওয়ায় সেটি রিভিউয়ে বাতিল হয়।

১৩ মিনিটের মাথায় ফাবিয়ান রুইজের গোলে ব্যবধান দ্বিগুণ হয়। এ সময় পাল্টা আক্রমণে ফাবিয়ান রুইজ গোল করে ব্যবধান বাড়ান। ২০ মিনিটের মাথায় দশজনের দলে পরিণত হয় স্পেন। এ সময় রবিন ল্য নরমঁদ সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন।

৪১ মিনিটের মাথায় সেই সুযোগে একটি গোল শোধ দেয় সুইজারল্যান্ড। এ সময় ব্রিল এমবোলোর বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করেন জেকি আমদৌনি।

বিরতির পর ৭৭ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন রুইজ। এ সময় ফেরান তোরেসের বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করেন তিনি। ৮০ মিনিটের মাথায় গোল পান ফেরান তোরেসও। এ সময় পাল্টা আক্রমণে জোসেলুর বাড়িয়ে দেওয়া বল পেয়ে গোল করেন তোরেস। তাতে দশজন নিয়েও ৪-১ ব্যবধানের জয় নিশ্চিত করে ইয়ামাল-জোসেলুরা।

আগামী মাসে তৃতীয় ম্যাচে গ্রুপের শীর্ষে থাকা ডেনমার্কের মুখোমুখি হবে স্পেন।