খেলাধুলা

প্রথম টেস্টে ভারতের একাদশ যেমন হবে

প্রথম টেস্টে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে চেন্নাইর এম চিদাম্বরাম স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এটা হতে যাচ্ছে ভারতের নতুন কোচ গৌতম গম্ভীরের প্রথম টেস্ট অ্যাসাইনমেন্ট। সঙ্গত কারণেই তিনি বেশ সতর্ক।

এই টেস্টের আগে বুধবার সংবাদ সম্মেলনে ভারতের একাদশ কেমন হবে সে সম্পর্কে ধারনা দেন প্রধান কোচ গম্ভীর। তাতে বোঝা যায় একাদশে জায়গা হবে না সরফরাজ খান ও ধ্রুব জুরেলের। মিডল অর্ডারে ঋষভ পন্ত ও লোকেশ রাহুলকে রাখবেন তিনি।

‘আমরা আসলে কাউকে বাদ দিচ্ছি না। আমরা কেবল যেসব খেলোয়াড়রা ফিট তাদের একাদশে নিচ্ছি। আমরা কন্ডিশন অনুযায়ী একাদশ নির্বাচনে বিশ্বাসী। জুরেল অবশ্যই আলোচনায় থাকা খেলোয়াড়। কিন্তু যখন পন্ত আসবে তখন অন্যকে তো একটু অপেক্ষা করতে হবে। সরফরাজের ক্ষেত্রেও একই ব্যাপার। তাদের জন্যও সুযোগ আসবে। সে পর্যন্ত অপেক্ষা করতে হবে।’

তিনি আরও বলেছেন, ‘আমি এর আগে কখনো প্রধান কোচ ছিলাম না। তবে যেহেতু রোহিত, কোহলি, অশ্বিন, বুমরাহ ও জাদেজাদের সঙ্গে আমার ভালো অভিজ্ঞতা আছে, সেহেতু আশা করছি আমরা কাজটা সহজ হবে।’

সেক্ষেত্রে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে ভারতের একাদশ হতে পারে ঠিক এমন— রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।