খেলাধুলা

রাসেলের শেষ ঝড়ে জিতল ত্রিনবাগো

গায়ানা আমাজন ওয়ারিয়র্সের দেওয়া ১৪৯ রানের লক্ষ্য তাড়ায় আন্দ্রে রাসেল যখন ক্রিজে আসেন তখন ত্রিনবাগো নাইট রাইডার্সের জয়ের জন্য ৩০ বলে ৬০ রান লাগতো। পরিস্থিতি কিছুটা কঠিন ছিল পোর্ট অব স্পেনের উইকেটের কারণে। ব্যাটিং করা ততোটা সহজ ছিল না। কিন্তু হার্ডহিটার রাসেল ক্রিজে গিয়ে সেই সমীকরণ মিলিয়ে দেন অতি সহজে।

রাসেল ১৫ বলে ৩৬ রান করেন ২৪০ স্ট্রাইক রেটে। ১ চার ও ৪ ছক্কায় মাঠ মাতিয়ে ত্রিনবাগো নাইট রাইডার্সকে ৫ উইকেটে দারুণ জয় এনে দেন রাসেল। তার সঙ্গে ছিলেন টিম ডেডি। ২৪ বলে ৩১ রান করেন ১ চার ও ২ ছক্কায়। ৫ ম্যাচে এটি ত্রিনবাগোর চতুর্থ জয়। ৮ পয়েন্ট নিয়ে তারা আছে পয়েন্ট টেবিলের দুই নম্বরে।

ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে রাসেল দলকে জেতালেও বোলিংয়ে কোনো উইকেট পাননি। ২ ওভারে ২০ রান খরচ করে ছিলেন উইকেটশূন্য। ২টি করে উইকেট পেয়েছেন সুনীল নারিন ও ওয়াকার সালামখেলি। ১টি করে উইকেট পান আকিল হাসান ও ডোয়াইন ব্রাভো।

গায়ানার হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন রোমারিও শেফার্ড। ২৪ বলে ৩ চার ও ৪ ছক্কায় ইনিংসটি সাজান। এছাড়া ওপেনিংয়ে টিম রবিনসন করেন ৩৪ রান। লক্ষ্য তাড়ায় ত্রিনবাগো পাঁচ উইকেট হারায় ৮৯ রানে। সেখান থেকে টিম ডেভিড ও আন্দ্রে রাসেল জুটি বেঁধে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।