খেলাধুলা

চমক রেখে বাংলাদেশের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দল ঘোষণা

টেস্ট সিরিজ শেষেই টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ। তার আগে আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) রাতে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)।

দলে চমক হিসেবে রাখা হয়েছে আইপিএলে ১৫৬ কিলোমিটার গতিতে বল করে হৈচৈ ফেলে দেওয়া পেসার মায়াঙ্ক যাদবকে। এছাড়া প্রথমবার ডাক পেয়েছেন হরশিত রানা ও নিতিশ কুমার রেড্ডি। বাংলাদেশের বিপক্ষের সিরিজে তারা তিনজনেই অভিষেকের অপেক্ষায় আছেন।

উইকেটরক্ষক জিতেশ শর্মা দলে ফিরেছেন। এছাড়া বিকল্প উইকেটরক্ষক হিসেবে আছেন সঞ্জু স্যামসন। স্পিন বিভাগে রবি বিষ্ণোই ও ওয়াশিংটন সুন্দরের সাথে তিন বছর পর দলে ফিরেছেন বরুণ চক্রবর্তী। রিয়ান পরাগ ও অভিষেক শর্মা প্রয়োজনে স্পিন বোলিং করতে পারবেন।

যথারীতি এই সিরিজেও ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে আছেন সূর্যকুমার যাদব। গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রোহিত শর্মা ও বিরাট কোহলি অবসর ঘোষণা দেওয়ার পর তার হাতে তুলে দেওয়া হয়েছিল অধিনায়কের আর্মব্যান্ড। শ্রীলঙ্কার বিপক্ষে অধিনায়ক হিসাবে প্রথম সিরিজেই বাজিমাত করেছিলেন স্কাই।

৬ অক্টোবর গোয়ালিয়রে, ৯ অক্টোবর নয়াদিল্লিতে ও ১২ অক্টোবর হায়দারাবাদে টি-টোয়েন্টি সিরিজে তিন ম্যাচে মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ।

ভারতের ১৫ সদস্যের টি-টোয়েন্টি দল: সূর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), রিংকু সিং, হার্দিক পান্ডিয়া, রিয়ান পরাগ, নিতিশ কুমার রেড্ডি, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, বরুণ চক্রবর্তী, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), অর্শদীপ সিং, হরশিত রানা ও মায়াঙ্ক যাদব।