খেলাধুলা

বাংলাদেশের সংগ্রহ মাত্র ১০৩

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্বের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাটিংটা ভালো হলো না বাংলাদেশের। টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে তারা মাত্র ১০৩ রান সংগ্রহ করেছে। জিততে ক্যারিবিয়ান মেয়েদের করতে হবে ১০৪ রান।

বাংলাদেশ অবশ্য শুরু থেকেই ধুকছিল ব্যাটিংয়ে। নিগার সুলতানা জ্যোতি ছাড়া আর কেউ-ই স্বাভাবিক ব্যাটিং করতে পারেননি। বাংলাদেশের ইনিংসে কোনো ছক্কার মার ছিল না। চারের মার ছিল মাত্র ৯টি। তার মধ্যে ৪টিই মেরেছেন জ্যোতি। তিনি ৪৪ বলে ৪ চারে করেন সর্বোচ্চ ৩৯ রান।

উদ্বোধনী ব্যাটার দিলারা আক্তার ২ চারে করেন ১৯ রান। ২ চারে ১৬ রান আসে সোবহানা মোস্তারির ব্যাট থেকে। এছাড়া রিতু মনি করেন ১০ রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

বল হাতে ওয়েস্ট ইন্ডিজের কারিশমা রামহারাক ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ৪টি উইকেট নেন। আফি ফ্লেচার ৪ ওভারে ২৫ রান দিয়ে নেন ২টি উইকেট। এছাড়া অধিনায়ক হেইলি ম্যাথিউস ৪ ওভারে ১৯ রান দিয়ে নেন ১টি উইকেট।

আগের দুই ম্যাচ খেলে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ উভয়েই একটি করে ম্যাচ জিতেছে। আজকের ম্যাচটি তাই উভয় দলের জন্যই গুরুত্বপূর্ণ। আজকে ওয়েস্ট ইন্ডিজ জিতলে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিবে। আর বাংলাদেশ জিতলে উঠে আসবে তৃতীয় স্থানে।