খেলাধুলা

হালান্ডের রেকর্ডের রাতে জিতলো নরওয়ে

গোল করাই যেন আরালিং হালান্ডের প্রিয় কাজ। ম্যাচের পর ম্যাচ গোল করে রেকর্ডের পর রেকর্ড নিজের করে যাচ্ছেন এই নরওয়েজীয় তারকা। তবে ক্লাবের হয়ে ফর্মটা জাতীয় দলের হয়ে দেখাতে পারেন না বলে তার একটা অপবাদ আছে। এবার সেটাও ঘুচিয়ে দিচ্ছেন হালান্ড। নেশন্স লিগের ম্যাচে স্লোভেনিয়ার বিপক্ষে নরওয়ের ৩-০ গোলের জয়ে আরেকটি রেকর্ড গড়লেন হালান্ড।

স্লোভেনিয়ার বিপক্ষে ম্যাচে জোড়া গোল করেছেন হালান্ড। এই দুই গোল করার মধ্যে দিয়ে দেশের হয়ে সর্বোচ্চ গোল করার রেকর্ডে নিজেকে চূড়ায় নিয়ে গেছেন হালান্ড। দলের বড় জয়ে অন্য গোলটি করেছেন আলেকজান্ডার সরলথ।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে ম্যাচের শুরু থেকেই নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নেয় নরওয়ে। তাতে মাত্র সপ্তম মিনিটেই এগিয়ে যায় দলটি। গোলদাতা হালান্ড। ডান পায়ের শটে দলকে এগিয়ে নেন ম্যানচেস্টার সিটি তারকা।

এই গোল করার মধ্যে দিয়ে জাতীয় দলের হয়ে ৩৩তম গোল স্পর্শ করেন হালান্ড। তার আগে নরওয়ে জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোল ছিল সাবেক স্ট্রাইকার ইয়োর্গেনের। ১৯২০ ও ১৯৩০ দশকে নরওয়ের হয়ে খেলে ৩৩ গোল করে এতোদিন সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের করে রেখেছিলেন ইয়োর্গেন।

দ্বিতীয়ার্ধের ৫২তম মিনিটে সরলথ ব্যবধান দ্বিগুণ করলে জয়ের পথে এগিয়ে যায় নরওয়ে। হালান্ড রেকর্ড গড়া গোলটি করেন ম্যাচের ৬২তম মিনিটে। বাঁ পায়ের ট্রেডমার্ক শটে স্কোরলাইন ৩-০ করেন হালান্ড। একই সঙ্গে প্রায় ৯০ বছরের পুরোনো রেকর্ড ভেঙে গড়েন নতুন রেকর্ড। ৩৬ ম্যাচে হালান্ডের গোল হলো ৩৪টি।

দারুণ এই জয়ে ‘বি’ লিগের তিন নম্বর গ্রুপের শীর্ষে উঠেছে নরওয়ে। তিন ম্যাচে তাদের পয়েন্ট ৭। ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে স্লোভেনিয়া। তাদের সমান পয়েন্ট নিয়ে দুইয়ে উঠেছে অস্ট্রিয়া।