সারা বাংলা

রাঙামাটিতে সহিংসতার ঘটনায় ৯ কোটি টাকার ক্ষতি

রাঙামাটিতে গত ২০ সেপ্টেম্বর (শুক্রবার) পাহাড়ি ও বাঙালিদের মধ্যে সহিংসতার ঘটনায় ৯ কোটি ২২ লাখ টাকার ক্ষতি হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান এ তথ্য জানিয়েছেন।

জেলা প্রশাসনের তথ্য মতে, সহিংসতার ঘটনায় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের ৯টি গাড়ি, আঞ্চলিক পরিষদ অফিস,  ৮৯টি দোকান, চারটি ব্যাংক, ৮৫টি ভাসমান দোকান, দুটি ধর্মীয় প্রতিষ্ঠান, ৪৬টি পরিবহন, দুটি ডায়াগনস্টিক সেন্টার এবং একটি পুলিশ বক্স ক্ষতিগ্রস্ত হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরির জন্য একটি ক্ষয়ক্ষতি নিরূপন কমিটি করা হয়েছে। এই কমিটি ৯ কোটি ২২ লাখ টাকার একটি তালিকা তৈরি করেছে। তালিকাটি আমরা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় এবং ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ে পাঠিয়েছি। মন্ত্রণালায়  থেকে বরাদ্দ পাওয়া সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। 

এদিকে, সহিংসতার ওই ঘটনায় রাঙামাটির কোতয়ালী থানায় একটি হত্যা মামলাসহ দুটি মামলা হয়েছে। রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহ ইমরান (অপরাধ) বলেন, ২০ তারিখের ঘটনায় দুটি মামলা করা হয়েছে। এর মধ্যে একটি হত্যা মামলা। মামলাটি করেছেন নিহত অনিক চাকমার বাবা আদর সেন চাকমা। অপর মামলাটি হলো ভাঙচুর ও অগ্নিসংযোগের। পুলিশ বাদী হয়ে এই মামলাটি করেছে।