খেলাধুলা

তিন নতুন মুখ নিয়ে আফগান টেস্টের লঙ্কান দল ঘোষণা

আফগানিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। দলে পুরনোদের পাশাপাশি তিন নতুন খেলোয়াড়কে সুযোগ দিয়েছে লঙ্কান নির্বাচকরা। দল থেকে বাদ পড়েছেন পাথুম নিশাঙ্কা, দিলশান মাদুশাঙ্কা ও কুশল পেরেরা।

বুধবার (৩১ জানুয়ারি) ঘোষিত দলে তিন মুখের মধ্যে অন্যতম ঘরোয়া ক্রিকেটে আলো ছড়ানো চামিকা গুনাসেকারা ও লাহিরু উদারা। তাদের সঙ্গে ডাক পেয়েছেন এখনও আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ না পাওয়া মিলান রত্নায়েকে। 

শ্রীলঙ্কায় চলমান প্রথম শ্রেণির প্রতিযোগিতা ন্যাশনাল সুপার লিগে (এনএসএল) বল হাতে উজ্জ্বল পারফরম্যান্স করছেন গুনাসেকারা। দুই ম্যাচে ১৬.৫ গড়ে ৮ উইকেট নিয়েছেন ২৪ বছর বয়সী এই পেসার।উদারাও ব্যাট হাতে নিজেকে চেনাচ্ছেন।ক্যান্ডির হয়ে গলের বিপক্ষে খেলেছেন ১০০ ও ৭২ রানের দুটো ইনিংস।

উদারার প্রথম শ্রেণির ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। এখন পর্যন্ত ৯০ ম্যাচে ১১ সেঞ্চুরি ও ৩৪ ফিফটিতে করেছেন ৬ হাজার ৭৫ রান। ব্যাটিং গড় ৪০.৫০।২৭ বছর বয়সী রত্নায়েকে আগেও শ্রীলঙ্কার টেস্ট দলে ডাক পেয়েছিলেন। কিন্তু খেলার সুযোগ পাননি এখন পর্যন্ত ৩৩ প্রথম শ্রেণির ম্যাচে ৬৬ উইকেট নেওয়া এই পেসার।

আগামী শুক্রবার কলম্বোতে শুরু হবে দুই দলের লড়াই।

শ্রীলঙ্কা টেস্ট দল: ধনঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), কুশল মেন্ডিস, দিমুথ করুনারত্নে, নিশান মাদুশঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, সাদিরা সামারাবিক্রমা, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, কামিন্দু মেন্ডিস, প্রবাথা জায়াসুরিয়া, লাহিরু উদারা, চামিকা গুনাসেকারা, মিলান রত্নায়েকে।