খেলাধুলা

সের্গি-বার্সেলোনা ১৪ বছরের সম্পর্কের সমাপ্তি

বার্সেলোনার সঙ্গে দীর্ঘ সম্পর্ক তার। এক যুগের বেশি সময় ধরে কাতালান ক্লাবটিতে আছেন সের্গি রবার্তো। তার সঙ্গেই দীর্ঘদিন খেলা লিওনেল মেসি, জাভি হার্নান্দেজ, সার্জিও বুসকেটস চলে গেছেন আগেই। এবার বার্সেলোনার সঙ্গে ১৪ বছরের সম্পর্কের ইতি টানলেন সের্গি। নিশ্চিত করেছে বার্সেলোনা।

ক্যাম্প ন্যুতে এখন তরুণদের জয়জয়কার। এদের ভীড়ে অধিনায়কের আর্মব্যান্ড হাতে টিকে ছিলেন সের্গি। লামিনে ইয়ামাল, পেদ্রি, গাভিদের জায়গা ছেড়ে এবার  মতো তারুণ্যের জয়জয়কার। তাদের কাছে জায়গা ছাড়তেই হলো সের্গিকে।

রোববার (১১ আগস্ট) এক বিবৃতিতে এই মিডফিল্ডারের ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করে বার্সা লিখেছে, ‘৩৭৩ ম্যাচ, ২৫ ট্রফি ও একটি অবিস্মরণীয় গোল। যে ফুটবলার ১৪ বছর বয়সে লা মাসিয়ায় এসেছিলেন, তিনি আজ ক্লাব ছাড়ছেন।’ 

২০০৬ সালে ১৪ বছর বয়সে লা মাসিয়ায় এসেছিলেন সের্গি। ৪ বছর পর বার্সার মূল দলের হয়ে অভিষেক হয় তার। এরপর কাতালান জায়ান্টদের হয়ে কাটিয়েছেন আরও ১৪ বছর। গত জুনে বার্সার সঙ্গে চুক্তি শেষ হয় রবার্তোর। ক্লাব ছাড়লেও ভবিষ্যৎ নিয়ে এখনো কোনো কিছু জানাননি তিনি। 

বার্সেলোনার জার্সিতে ১৯ গোল করেছেন মাঝমাঠের এই তারকা। জিতেছেন দুটি চ্যাম্পিয়নস লিগ ও সাতটি লা লিগা সের্গির চলে যাওয়ার মধ্যে দিয়ে প্রায় শেষ হলো বার্সায় মেসিদের প্রজন্ম। গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগান চলে গেলে পুরোপুরি সেই প্রজন্মের আর কেউ অবশিষ্ট থাকবে না।