খেলাধুলা

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের ভেন্যু বদল

ইউরোপ সেরার আসর চ্যাম্পিয়ন্স লিগের ২০২৬-২৭ সালের ফাইনালের ভেন্যু পরিবর্তন করা হয়েছে। ইতালির মিলান শহরের সান সিরোতে হওয়ার কথা ছিল ফাইনাল। তবে সেটা আর হচ্ছে না। ফলে, শিরোপা লড়াইয়ের ম্যাচটির জন্য নতুন ভেন্যু বেছে নেওয়ার ঘোষণা দিয়েছে উয়েফা। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে তারা। 

সান সিরোতে সবশেষ ২০১৬ সালের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল। এক দশক পর আবারও ইতালির এই মাঠে ফাইনাল আয়োজনের ঘোষণা দেয় উয়েফা। কিন্তু স্টেডিয়ামটির সংস্কার কাজের জন্য সেটা সম্ভব হচ্ছে না। গত মে মাসে ২০২৭ সালের ফাইনালের ভেন্যু হিসেবে সান সিরোর নাম ঘোষণা করে উয়েফা।

জানা যায়, ৭৫ হাজার ৮১৭ আসনবিশিষ্ট সান সিরো স্টেডিয়ামটি সংস্কারের পরিকল্পনা নিয়েছে কর্তৃপক্ষ। এখানেই সমস্যার উৎপত্তি। সংস্কারের পরিকল্পনা হাতে নিলেও, নির্দিষ্ট সময়ে স্টেডিয়ামটি ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত থাকবে কি-না, তা নিশ্চিত নয়।

এদিকে নতুন ভেন্যুর ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি উয়েফা। ২০২৫ সালের মে বা জুন মাসে নতুন ভেন্যু বেছে নেওয়া হবে। ৩৬ দলের অংশগ্রহণে নতুন আঙ্গিকে এবার শুরু হওয়া চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হবে জার্মানির মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায়।