খেলাধুলা

মেসির জন্য অপেক্ষা বাড়ছে মায়ামির

কোপা আমেরিকার শিরোপা জেতার পর থেকে ইন্টার মায়ামির হয়ে আর মাঠে নামেননি লিওনেল মেসি। ইনজুরি তাকে মাঠে থেকে দূরে রেখেছে। সেই অপেক্ষা আরও দীর্ঘতর হচ্ছে মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাবটির। পরের ম্যাচেও মেসিকে পাচ্ছে না ইন্টার মায়ামি। নিশ্চিত করেছেন মায়ামি কোচ জেরার্দো মার্টিনো।

সোমবার (১২ আগস্ট) মার্টিনো জানিয়েছেন, মঙ্গলবারের চ্যাম্পিয়নস লিগস কাপের শেষ ষোলোর ম্যাচে আর্জেন্টিনার অধিনায়ক খেলতে পারছেন না। বাংলাদেশ সময় বুধবার সকালের ওই ম্যাচে মায়ামির প্রতিপক্ষ এমএলএস চ্যাম্পিয়ন কলম্বাস ক্রু।

লিগস কাপে যুক্তরাষ্ট্রের এমএলএস ও মেক্সিকোর লিগা এমএক্সের ক্লাবগুলো অংশ নেয়। গত বছর যুক্তরাষ্ট্রে গিয়েই ইন্টার মায়ামিকে লিগস কাপ জিতিয়েছেন মেসি। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হওয়ার পথে করেছিলেন ১০ গোল। এমন একজনকে এবার না পাওয়া মায়ামির জন্য বড় ধাক্কাই বটে।

কোপা আমেরিকার সবশেষ আসরে ফাইনালে অ্যাঙ্কেলে মারাত্মক চোট পান মেসি। আর্জেন্টিনা অধিনায়ক দ্বিতীয়ার্ধে মাঠ ছাড়তে বাধ্য হন। তবে অধিনায়ককে ছাড়া ম্যাচে বাকি অংশ খেলেই কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে রেকর্ড ষোড়শবারের মতো কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা।